সাঁতার কেটে সিঙ্গাপুর যাওয়ার চেষ্টায় চার বাংলাদেশি গ্রেপ্তার

গভীর রাতে মালয়েশিয়া থেকে সাঁতার কেটে সিঙ্গাপুর যাবার পথে চার বাংলাদেশি পুরুষকে গ্রেপ্তার করেছে সিঙ্গাপুরের পুলিশ কোস্ট গার্ড (পিসিজি)।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 March 2017, 10:54 AM
Updated : 17 March 2017, 12:29 PM

মঙ্গলবার রাতে মালয়েশিয়ান সমুদ্র জলসীমা সুনজেই তোয়ানে চার বাংলাদেশিকে সনাক্ত করা  হয়েছে বলে এক যৌথ সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে সিঙ্গাপুর পুলিশ ফোর্স (এসপিএফ) এবং ইমিগ্রেশন ও চেকপয়েন্টস অথরিটি (আইসিএ)।

সিঙ্গাপুরের স্থানীয় পত্রিকা দ্য স্ট্রেইটস টাইমস, সিঙ্গাপুর হার্ডওয়ার জোন ও কপিতিয়াম বুট ও এশিয়া নিউজ নেটওয়ার্ক এবং মালয়েশিয়ার পত্রিকা দ্য স্টার অনলাইন ইতোমধ্যে সংবাদটি গুরুত্ব সহকারে প্রকাশ করেছে।

গ্রেপ্তারকৃত বাংলাদেশিদের বয়স ২৫ থেকে ৪২ বছরের মধ্যে। সিঙ্গাপুরের স্থানীয় আইনে দেশটিতে বেআইনিভাবে প্রবেশের জন্য তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে।

আইসিএ ও পিসিজি জানিয়েছে, সিঙ্গাপুরে অবৈধভাবে ঢোকার এই চেষ্টাকে তারা গুরুতর অপরাধ হিসেবে দেখছেন। 

স্থানীয় আইনে সিঙ্গাপুরে অবৈধভাবে প্রবেশের অপরাধে ছয় মাসের জেল বা তিনবার বেত্রাঘাত বা উভয় দণ্ডে দণ্ডিত হবার বিধান রয়েছে।

এসপিএফ ও আইসিএ কর্মকর্তারা জানিয়েছে, সিঙ্গাপুরের সমুদ্র সীমান্তে ও চেকপয়েন্টসে যাত্রী ও যানবাহনের নিরাপত্তায় এবং অবাঞ্ছিত ব্যক্তি, মাদক, অস্ত্র ও বিস্ফোরক পাচার রোধে তারা সতর্কতা বাড়াবেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash.bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!