সিডনিতে স্বাধীনতা দিবস সামনে রেখে আলোচনা সভা

সিডনিতে ‘অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস অ্যান্ড মিডিয়া কাউন্সিল’র’ কার্যকরী পরিষদ স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে এক আলোচনা সভা করেছে।

নাইম আবদুল্লাহ, অস্ট্রেলিয়ার সিডনি থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 March 2017, 12:06 PM
Updated : 17 March 2017, 12:32 PM

স্থানীয় সময় রোববার সন্ধ্যায় রকডেলের কস্তুরী রেস্টুরেন্ট অ্যান্ড ফাংশন সেন্টারে ‘অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস অ্যান্ড মিডিয়া কাউন্সিলে'র কার্যকরী পরিষদ এ আলোচনা সভার আয়োজন করে।

সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আবদুল্লাহ ইউসুফ শামীমের সভাপতিত্বে এবং জেনারেল সেক্রেটারি মোহাম্মেদ আবদুল মতিনের উপস্থাপনায় আলোচনা সভার শুরুতে এক মিনিট নিরবে দাঁড়িয়ে থেকে সকল শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়।

বক্তারা বলেন, স্বাধীনতা অর্জনের দু’টি স্তর ছিল। একটি ছিল স্বাধীন ভূখণ্ড অর্জন, আর অপরটি ছিল স্বাধীনতার লক্ষ্য অর্জন।

বাঙালিরা স্বাধীন ভূখণ্ড অর্জন করলেও স্বাধীনতার লক্ষ্য অর্জনের বিষয়টি হচ্ছে নিরন্তর সংগ্রামের বিষয়, এর কোন নির্দিষ্ট মাত্রা বা সময়সীমা বেঁধে দেওয়া যায় না। তবে পঁচাত্তরের ১৫ আগস্টের নারকীয় ঘটনার কারণে দেশের সামগ্রিক গণতান্ত্রিক প্রগতিশীল পরিবেশ, সমৃদ্ধি ও অগ্রগতি দারুনভাবে বিঘ্নিত হয়েছিল। এর ধারাবাহিকতা এখনো চলছে।

সকল অশুভ শক্তিকে পরাস্ত করে বাংলাদেশ শান্তি, সমৃদ্ধি আর প্রগতির পথে এগিয়ে যাবে বলে বক্তারা আশাবাদ ব্যক্ত করেন।

স্বাধীনতা দিবসের আলোচনায় অংশ নেন শিবলি আবদুল্লাহ, আকিদুল ইসলাম, মোহাম্মদ রেজাউল হক, নাইম আবদুল্লাহ, রাশেদ শ্রাবণ, আবদুল আউয়াল, মিজানুর রহমান সুমন, কাজী আলমগীর, মোহাম্মাদ নাজমুল হুদা, আলী বাশির নূর, মিনহাজুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানের সভাপতি আবদুল্লাহ ইউসুফ শামীম উপস্থিত সবাইকে আন্তরিক ধন্যবাদ ও নৈশভোজের আমন্ত্রণ জানিয়ে আলোচনা সভার সমাপ্তি ঘোষণা করেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash.bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!