মালয়েশিয়ায় ব্যবসায়িদের সঙ্গে রাষ্ট্রদূতের মতবিনিময়

মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ী ও সেদেশে শ্রমিক নিয়োগকারিদের সঙ্গে বাংলাদেশ রাষ্ট্রদূতের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রফিক আহমদ খান, মালয়েশিয়া থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 March 2017, 11:34 AM
Updated : 17 March 2017, 12:34 PM

রোববার সকালে দেশটির উত্তর-পশ্চিমে অবস্থিত বন্দর নগরী পেনাং এর একটি হোটেল বলরুমে এ মতবিনিময় সভায় মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশ হাই কমিশনার মো. শহিদুল ইসলাম সভাপতিত্ব করেন।

তিনি বলেন, “বর্তমানে বাংলাদেশ-মালয়েশিয়ার মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক অত্যন্ত চমৎকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অসাধারণ কূটনৈতিক দক্ষতার ফলশ্রুতিতে দু’দেশের মধ্যে জি-টুজি-প্লাস পদ্ধতিতে শ্রমিক রপ্তানি শুরু হয়েছে।

“মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর টেলিফোনে আলাপের পরিপ্রেক্ষিতে বিদেশি কর্মীদের জন্য সাময়িক ওয়ার্ক পারমিট ইস্যুর প্রক্রিয়া চলছে।”

মালয়েশিয়ায় অবৈধ শ্রমিকদের শিগগিরই ই-কার্ড নেওয়ার পরামর্শ দিয়ে তিনি বলেন, “মালয়েশিয়ায় অবস্থানরত প্রায় তিন লাখ ৫০ হাজার বাংলাদেশি কর্মী সেদেশেই কাজের সুযোগ পাবে। তা না হলে বাংলাদেশি কর্মীদের দেশে ফিরে আসতে হতো।”

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন- হাই কমিশনের নিরাপত্তা বিভাগের প্রধান হুমায়ূন কবির, কাউন্সিলর (শ্রম) মো. সায়েদুল ইসলাম,প্রথম সচিব (মিনিস্টার) রইছ হাছান সারোয়ার, প্রথম সচিব এম এস কে শাহীন ও বাণিজ্যিক বিভাগের ধনঞ্জয় কুমার দাস।

এর আগে শনিবার পেনাংয়ে বাংলাদেশি প্রবাসীদের জন্য দুই দিনব্যাপী মেশিন রিডেবল পাসপোর্টের (এমআরপি) ফিঙ্গার প্রিন্ট ও পাসপোর্ট বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন হাই কমিশনার মো. শহিদুল ইসলাম।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash.bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!