‘বাংলাদেশের প্রথম কৃত্রিম উপগ্রহ উৎক্ষেপণ ১৬ ডিসেম্বর’

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা থেকে ১৬ ডিসেম্বর বাংলাদেশের প্রথম কৃত্রিম উপগ্রহ মহাকাশে উৎক্ষেপণ করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান শাহজাহান মাহমুদ।

শিব্বীর আহমেদ, ওয়াশিংটন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 March 2017, 01:14 PM
Updated : 8 March 2017, 01:14 PM
মঙ্গলবার সন্ধ্যায় ভার্জিনিয়ার স্প্রিংফিল্ডে নিরালা রেস্তোরাঁয় ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের সাবেক এই সভাপতি বলেন, “এ বছরের ১৬ ডিসেম্বর বাংলাদেশের প্রথম স্যাটেলাইট মহাকাশে উৎক্ষেপন করা হবে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা থেকে। এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দেশের শীর্ষস্থানীয় ব্যক্তিরা উপস্থিত থাকবেন। এছাড়া শিঘ্রই বাংলাদেশে ফোরজি নেটওয়ার্ক চালু হবে।” 

তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই পথ চলায় তার হাতকে শক্তিশালী করার জন্য সবার প্রতি আহ্বান জানান। 

সভায় সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি শিব্বীর আহমেদ ও সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক এম নবী বাকী। 

সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব গ্রেটার ওয়াশিংটন ডিসির প্রতিষ্ঠাতা সভাপতি হাজী করিম সালাউদ্দীন। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন- স্বেচ্ছাসেবকলীগ সভাপতি আবুল হোসেন শীকদার, মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ সহ সভাপতি নুরুল আমিন, আজম আযাদ, কামাল হোসাইন, মোহসিনা রিমি ও জিয়াউদ্দীন খান।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com । সাথে ছবি দিতে ভুলবেন না যেন!