মুক্তিযুদ্ধের তথ্যচিত্র বানাবে প্যারিস প্রবাসীদের মাটি প্রোডাকশন

ফ্রান্স প্রবাসী বাংলাদেশিদের মালিকানাধীন প্রতিষ্ঠান 'মাটি প্রোডাকশন হাউজ’ বাংলাদেশের মুক্তিযুদ্ধ নিয়ে একটি তথ্যচিত্র বানানোর উদ্যোগ নিয়েছে।

মোয়াজ্জেম হোসেন তারা, ফ্রান্সের প্যারিস থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2017, 12:51 PM
Updated : 6 March 2017, 01:15 PM

স্থানীয় সময় রোববার বিকালে প্যারিসের 'ফ্রেঞ্চ-বাংলা স্কুলে' অনুষ্ঠিত এক আলোচনা সভা থেকে এই কথা জানান প্রতিষ্ঠানটির মালিক ও পরিচালক দোলন মাহমুদ।

তিনি বলেন, “শিল্প সাহিত্যের রাজধানী প্যারিসের বুকে বাঙালির ঐতিহ্য তুলে ধরতে স্বাধীনতা সংগ্রামের অকুতোভয় বীর মুক্তিযোদ্ধাদের অংশগ্রহণে একটা ডকুমেন্টারি ফিল্ম তৈরি করতে 'মাটি প্রোডাকশন' কাজ করছে।”

সভার শুরুতে প্রতিষ্ঠানের উপদেষ্টা বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ ফ্রান্স শাখার সভাপতি মো. জামিলুর ইসলাম মিয়া, লালনগীতি শিল্পী আরিফ রানা ও প্রধান কারিগরি উপদেষ্টা ফটো ও সিনেমাটোগ্রাফার আনোয়ার হোসেন আনুকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সহকারি পরিচালক ও সম্পাদক রাব্বি রাজ, ফটোগ্রাফার রাজু, ক্রিয়েটিভ আর্টিস্ট রায়হান আলম রাতুল, শফিকুল ইসলাম শান্ত, আসিফ খান অভিরাজ ও শওকত হোসেন।
প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com । সাথে ছবি দিতে ভুলবেন না যেন!