প্রবাসী সংগঠন বিসিসিবি’র কানাডিয়ান সাংসদের সঙ্গে বৈঠক

কানাডা প্রবাসী বাংলাদেশিদের সংগঠন ‘বাংলাদেশি কানাডিয়ান- কানাডিয়ান বাংলাদেশি’ (বিসিসিবি) কানাডিয়ান সাংসদ নাথানিয়্যাল আরস্কিন স্মিথের সঙ্গে বৈঠক করেছে।

সোহেল সোহরাব, কানাডার টরন্টো থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2017, 12:21 PM
Updated : 6 March 2017, 12:54 PM

বুধবার টরন্টোতে বাঙালি অধ্যূষিত বিচেস ইস্ট ইয়র্ক এলাকার এমপি নাথানিয়্যাল আরস্কিন স্মিথের সঙ্গে তার কনস্টিটিউয়েন্সি অফিসে বৈঠক করেছে বাংলাদেশিদের এই অনলাইনভিত্তিক ফোরামের নেতারা।

বৈঠকে বিসিসিবির প্রধান রিমন মাহমুদের নেতৃত্বে প্রতিনিধি দলে অন্যান্যর মধ্যে ছিলেন- শামসুল মোক্তাদির, দেওয়ান আহমেদ, ইজারুল ভূইয়া, মাস হুদা ইসলাম ও শওগাত আলী সাগর।

সভায় বিসিসিবির পক্ষে সংগঠনের উদ্দেশ্য, আদর্শ ও কর্মসূচির বিস্তারিত তুলে ধরেন রিমন মাহমুদ।

তিনি বলেন, “মাত্র এক বছরের ব্যবধানে বিসিসিবির ফেইসবুক গ্রুপে বারো হাজারের বেশি কানাডিয়ান বাংলাদেশি ও বাংলাদেশি কানাডিয়ান যুক্ত হয়েছেন। সংগঠনের কর্মসূচি এবং কর্মতৎপরতায় তারা আকৃষ্ট হয়ে স্বেচ্ছায় এই ফোরামে যোগ দিয়েছেন।

“বিসিসিবি কানাডার মূলধারায় বাংলাদেশি বংশোদ্ভূতদের স্বাতন্ত্রবোধ এবং তাদের ঐতিহ্য প্রতিষ্ঠা করার জন্য কাজ করে যাচ্ছে। একই সঙ্গে বাংলাদেশি বংশোদ্ভূত কানাডিয়ানদের মূলধারায় নিজেদের প্রতিষ্ঠার সহায়ক শক্তি হিসেবে ভূমিকা রাখছে।”

আরস্কিন স্মিথ কানাডা বাংলাদেশ পার্লামেন্টারি ফ্রেন্ডস গ্রুপের চেয়ারম্যান। তিনি জানান, তার নির্বাচনী এলাকার সিংহভাগ ভোটার বাংলাদেশি বংশোদ্ভূত। ফলে বাংলাদেশি কমিউনিটির সাথে তার নিবিড় যোগাযোগ রয়েছে। বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন সংগঠনের সাথেও তার মতবিনিময় হয়।

আরস্কিন স্মিথ বাংলাদেশি কমিউনিটির কল্যাণে বিসিসিবির সব ধরনের পদক্ষেপে সহায়তার আশ্বাস দেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com । সাথে ছবি দিতে ভুলবেন না যেন!