ওয়াশিংটনে ‘সুফিয়া ইনিস্টিটিউট অব সাইন্স অ্যান্ড টেকনলজি’র উদ্বোধন

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে যাত্রা শুরু করেছে ‘সুফিয়া ইনিস্টিটিউট অব সাইন্স অ্যান্ড টেকনলজি’। প্রতিষ্ঠানটির উদ্বোধন করেন বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি) চেয়ারম্যান শাহজহান মাহমুদ।

শিব্বীর আহমেদ, যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 March 2017, 05:27 AM
Updated : 29 April 2017, 05:50 AM

স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় প্রতিষ্ঠানটির উদ্বোধন করেন ওয়াশিংটনের প্রতিষ্ঠান ডাটাগ্রুপের কর্ণধার জাকির হোসাইন। তিনি তার মা সুফিয়া বেগমের নামে এই প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা করেন।

ডাটাগ্রুপের কর্মকর্তা মৃদুল রহমানের শুভেচ্ছা বক্তব্য এবং মির সালাউদ্দীনের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন মোহাম্মদ আলমগীর, সাদেক এম খান, মাহমুদুন নবী বাকী, লিয়াকত আলী খান, শারমিন সুলতানা, টেসোমি ওয়ারদোফা, মেংগাস্টো, এন্থনি পিয়ুস গোমেজ ও শিব্বীর আহমেদ। 

প্রধান অতিথি শাহজাহান মাহমুদ আইটি প্রতিষ্ঠান ডাটাগ্রুপ ও সুফিয়া ইনিস্টিটিউট অব সাইন্স অ্যান্ড টেকনলজির উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন। তিনি বলেন, টেলিকমিউনিকেশন সেক্টরে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে রোল মডেল হিসাবে পরিচিতি লাভ করেছে। বাংলাদেশের শহর থেকে গ্রামের কোটি কোটি মানুষ আজ ইন্টারনেট ও মোবাইল সেবা পাচ্ছে। টাকা পাঠাচ্ছে, স্বাস্থ্যা সেবা নিচ্ছে, সরকার মোবাইলের মাধ্যমে ছাত্রদের বৃত্তির টাকা পাঠাচ্ছে।” 

বিটিআরসি চেয়ারম্যান শাহজাহান মাহমুদ বলেন, “দ্বিতীয় সাবমেরিন ক্যাবল বাংলাদেশে সংযোগ স্থাপন করেছে এবং খুব শীঘ্রই বাংলাদেশে ফোর-জি এলটিই সেবা চালু হবে। এ বছরের ডিসেম্বরেই বাংলাদেশের নিজস্ব স্যাটেলাইট ফ্লোরিডা থেকে মহাশুন্যে উৎক্ষেপণ করা হবে। ২০২১ সালের মধ্যে বাংলাদেশ উচ্চ মধ্যবিত্ত আয়ের দেশে পরিণত হবে।”

আইটি প্রতিষ্ঠান ডাটাগ্রুপ ও সুফিয়া ইনিস্টিটিউট অব সাইন্স অ্যান্ড টেকনলজির প্রতিষ্ঠাতা জাকির হোসাইন তার বক্তব্যে তার মায়ের নামে প্রতিষ্ঠিত সুফিয়া ইনিস্টিটিউট অব সাইন্স অ্যান্ড টেকনলজির সাফল্যের জন্য সকলের সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, প্রতিষ্ঠানটির মূল লক্ষ্য ও উদ্দেশ্য হল ইমিগ্রান্ট পরিবারকে নিজেদের পায়ে দাঁড়াতে সহযোগিতা করা এবং এই সহযোগিতা সব সময় অব্যাহত থাকবে।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি শাহজাহান মাহমুদ সুফিয়া ইনিস্টিটিউট অব সাইন্স অ্যান্ড টেকনলজির ওয়েবসাইট লোগো উন্মোচন এবং পরে কেক কাটেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash.bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!