বস্টনে নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের আলোচনা সভা

বস্টনে নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের আয়োজনে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 March 2017, 05:33 AM
Updated : 3 March 2017, 11:10 AM

স্থানীয় সময় সোমবার ক্যামব্রিজের একটি কমুনিটি হলে আয়োজিত এ আলোচনা সভাইয় সভাপতিত্ব করেন সংঠনটির সভাপতি মুক্তিযোদ্ধা মো. ইউসুফ চৌধুরী।

নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল ইউসুফের পরিচালনায়  সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা সৈয়দ আবু হাসনাত।

অনুষ্ঠানের শুরুতেই ১৯৫২ সালের ভাষা আন্দোলন, একাত্তরের মহান মুক্তিযুদ্ধ ও '৭৫-এ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যসহ সকল শহীদের স্মৃতির প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠান সূচিতে আরও ছিল সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন, পবিত্র কুরআন থেকে তিলওয়াত, পবিত্র ত্রিপিটক থেকে পাঠ এবং একুশ ও স্বাধীনতার কবিতা পাঠ।

আলোচনা সভায় অংশ নেন নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, তপন চৌধুরী, রাতুল বড়ুয়া, রহমান বাবুল, মোহাম্মদ মিয়াজী, আবু আলম, মো. আজম, নিউ ইংল্যান্ড স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনসহ আরও অনেকে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash.bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!