সিডনিতে বাংলা বর্ষবরণ ১৬ এপ্রিল

নতুন বাংলা বর্ষ ১৪২৪ কে বরণ করে নেওয়া উপলক্ষে দেড়মাস আগেই বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেছে অস্ট্রেলিয়ার সিডনির বাঙালি কমিউনিটি 'ইনক'।

নাইম আবদুল্লাহ, অস্ট্রেলিয়ার সিডনি থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2017, 11:24 AM
Updated : 3 March 2017, 11:15 AM

সিডনির স্থানীয় ১৬ এপ্রিল বিকাল থেকে ইঙ্গেলবার্ন লাইব্রেরি সংলগ্ন কমিউনিটি হলে ওই বর্ষবরণের অনুষ্ঠান হতে যাচ্ছে বলে সংগঠনটি জানিয়েছে।  

অস্ট্রেলিয়ায় জন্ম নেয়া ও বেড়ে ওঠা বাঙালি প্রজন্মকে জাতির ভাষা, সাহিত্য, সংস্কৃতি ও এর ইতিহাসের সাথে পরিচয় করিয়ে দেয়াই এ অনুষ্ঠানের প্রধান উদ্দেশ্য।

এতে উপস্থিত থাকবেন সিডনিতে বসবাসরত অস্ট্রেলিয়ান-বাংলাদেশি নাগরিক, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক নেতারা এবং সিডনি থেকে প্রকাশিত অনলাইন ও পেপার পত্রিকার সম্পাদক ও সাংবাদিক, লেখক, সাহিত্যিক, কবি ও সুশীল সমাজসহ সর্বস্তরের প্রবাসী বাংলাদেশিরা।

অনুষ্ঠানসূচির মধ্যে রয়েছে শিশুকিশোরসহ সিডনির শিল্পীদের পরিবেশনায় বৈশাখের গান, দেশিয় নৃত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান। আয়োজকরা সাদা/লাল/লাল-সাদা’র সমন্বয়ে দেশিয় পোশাক পড়ে বন্ধু ও পরিবার পরিজনসহ সবাইকে বর্ষ বরণ অনুষ্ঠানে আসার জন্য আমন্ত্রণ জানিয়েছেন।

বর্ষ বরণ অনুষ্ঠানে ইলিশ, ভাত, ভর্তা ছাড়াও রকমারি দেশিয়  পিঠাপুলির ও মিষ্টান্নের ব্যবস্থা থাকবে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash.bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!