মালয়েশিয়ায় হাই কমিশনের একুশ উদযাপন

মালয়েশিয়ায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করেছেন প্রবাসী বাংলাদেশিরা।

রফিক আহমদ খান, মালয়েশিয়া থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Feb 2017, 11:18 AM
Updated : 21 Feb 2017, 11:18 AM

কুয়ালালামপুরে হাই কমিশন প্রাঙ্গণে একুশের প্রথম প্রহরে হাই কমিশনার মো.শহিদুল ইসলাম হাই কমিশনের কর্মকর্তা ও প্রবাসীদের নিয়ে জাতীয় পতাকা উত্তোলন করে এই কর্মসূচি শুরু করেন৷

তারপর হাই কমিশন প্রাঙ্গণে তৈরি অস্থায়ী শহীদ মিনারে শহীদদের স্মরণে ফুল দেয়- বাংলাদেশ হাই কমিশন,বাংলাদেশ কমিনিউটি প্রেসক্লাব মালয়েশিয়া, জালালাবাদ অ্যাসোসিয়েশন, মামা সাংস্কৃতিক গোষ্ঠী, চাঁদপুর সমিতি, মালয়েশিয়া আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনসহ বিভিন্ন সামাজিক সংগঠন এবং নানা পেশাজীবী প্রবাসীরা।

দূতাবাসের লেবার কাউন্সিলর সায়েদুল ইসলামের পরিচালনায় সভাপতির বক্তব্যে হাই কমিশনার শহিদুল ইসলাম বলেন, “একুশ বাঙালি জাতির এগিয়ে যাওয়ার প্রেরণার উৎস। ভাষা শহীদদের স্মরণ করে মালয়েশিয়াতে একটি স্থায়ী শহীদ মিনার প্রতিষ্ঠা করার প্রস্তুতি নেওয়া হবে।”

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে হাই কমিশনের ডিফেন্স উইং প্রধান এয়ার কমাডোর হুমায়ূন কবির, দূতালয় প্রধান ওয়াহিদা আহমেদ, ধণঞ্জয় কুমার দাস ও ফরিদ আহম্মেদ উপস্থিত ছিলেন।
প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash.bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!