সুবিধাবঞ্চিত শিশুদের জন্য র‍্যালিতে প্রবাসী বাংলাদেশিরা

সংযুক্ত আরব আমিরাতের ‘দুবাই কেয়ারস’-এর ‘ওয়াক ফর এডুকেশন’ নামে বিশেষ র‍্যালিতে আমিরাত প্রবাসী বাংলাদেশিদের সামাজিক সংগঠন ‘টিম বাংলাদেশ’ অংশ নিয়েছে।

ইয়াসিন মামুন,  আরব আমিরাতের দুবাই থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2017, 10:10 AM
Updated : 29 April 2017, 05:53 AM

স্থানীয় সময় শুক্রবার সকালে দুবাই ক্রিক পার্কের এক নাম্বর গেট থেকে এ র‍্যালি শুরু হয়। র‍্যালিতে ‘টিম বাংলাদেশ’-এর সদস্যরা বাংলাদেশের পতাকাসহ ‘দুবাই কেয়ারস’-এর টি-শার্ট পরেন। এবারের র‍্যালিতে বাংলাদেশসহ বিভিন্ন দেশের প্রায় ৮ হাজার নাগরিক অংশ নেয়।

বিশ্বের ৪৪টি দেশের সুবিধাবঞ্চিত স্কুল পড়ুয়া শিশুদের সাহায্যার্থে ‘দুবাই কেয়ারস’ গত ৯ বছর থেকে ‘ওয়াক ফর এডুকেশন’ নামক র‍্যালির আয়োজন করে আসছে। র‍্যালিতে সকলের কাছ থেকে ৩০ দেরহাম করে নেওয়া হয়েছে। অর্জিত ওই ১৬ মিলিয়ন দিরহাম সুবিধাবঞ্চিত স্কুল পড়ুয়া শিশুদের সাহায্যে ব্যয় করবে ‘দুবাই কেয়ারস’।

‘টিম বাংলাদেশ’-এর সদস্য শেখ তাওহীদ বলেন, “মানুষ মানুষের জন্য, তাই আমরা বাংলাদেশের পক্ষ থেকে দুবাই কেয়ারের মহৎ উদ্যোগকে সমর্থন জানাতে এসেছি। এই র‍্যালিতে অংশ নেওয়ার মূল কারণ হচ্ছে, বাংলাদেশের সুবিধাবঞ্চিত শিশুরাও আর্থিক সহযোগিতা পাবে।”

জাহিরুল ইসলাম মজুমদার নামে আরেক সদস্য বলেন, “আমাদের অংশ নেওয়ার মূল লক্ষ্য হলো- বাংলাদেশের সুবিধাবঞ্চিত শিশুদের দুবাই কেয়ারের নজরে আনা। আমাদের উপস্থিতির মাধ্যমে জানান দিয়েছি, তাদের মহৎ কাজকে প্রবাসী বাংলাদেশিরা ভালভাবে নিয়েছে। তাছাড়া ‘দুবাই কেয়ারস’ বাংলাদেশেও সুবিধাবঞ্চিত শিশুদের জন্য কাজ করছে, তাই এতে অংশ নেওয়ার চেষ্টা করি।”

‘ওয়াক ফর এডুকেশন’-এ ‘টিম বাংলাদেশ’-এর পক্ষ থেকে প্রবাসী বাংলাদেশি আব্দুল্লাহ আল শাহীন, মোহাম্মদ ইসমাইল, কাজী ইসমাইল, কাইসার হামিদ, রুবেল, জুয়েল, সাইদুল, ইয়াসিন, আমিনুল, ছোটন, রাসেল, মাহবুব, সেলিমসহ অনেকেই অংশ নেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ, আড্ডা, আনন্দ বেদনার গল্প, ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!