বইমেলায় যুক্তরাষ্ট্র প্রবাসী অরপি আহমেদের দুটি উপন্যাস

ঢাকায় ‘অমর একুশে বইমেলা’য় প্রকাশিত হয়েছে যুক্তরাষ্ট্র প্রবাসী অরপি আহমেদের দু’টি উপন্যাস ‘লাকসাম জংশন’ ও ‘সোনাপুরের সুলতানা’।

শিব্বির আহমেদ, যুক্তরাষ্ট্র থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2017, 05:17 AM
Updated : 17 Feb 2017, 11:54 AM

উপন্যাস দু’টি প্রকাশ করছে প্রকাশনা সংস্থা ‘অনন্যা’। আর উপন্যাস দু’টির প্রচ্ছদ করেছেন প্রচ্ছদ শিল্পী ধ্রুব এষ।

‘লাকসাম জংশন’ একটি সাইফাই ফ্যান্টাসি উপন্যাস। এটি লেখকের বারতম এবং ‘হিরো’ সিরিজের পঞ্চম উপন্যাস। এ বইটির মূল্য ধার্য করা হয়েছে ২০০ টাকা।

অন্যদিকে ‘সোনাপুরের সুলতানা’ লেখকের তেরতম উপন্যাস। এ বইটিরও মূল্য ধার্য করা হয়েছে ২০০ টাকা।

লেখক অরপি আহমেদ ১৯৯৪ সালে ম্যানেজমেন্ট বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ২০০১ সালে অরপি আহমেদ যুক্তরাষ্ট্রের মিনিসোটা রাজ্যের সেন্ট থমাস বিশ্ববিদ্যালয় থেকে সফটওয়ার ইঞ্জিনিয়ারিং-এ ‘মাস্টার্স অব সফটওয়ার সিস্টেম (এমএসএস)’-এ ডিগ্রি লাভ করেন। অরপি আহমেদ বর্তমানে যুক্তরাষ্ট্রে তথ্য ও প্রযুক্তি বিশেষজ্ঞ হিসেবে কর্মরত রয়েছেন।

সাংবাদিকতা, সাহিত্য-সংস্কৃতি চর্চা, কমিউনিটি সেবা এবং কর্মক্ষেত্রে বিশেষ আবদানের জন্য অরপি আহমেদ ক্লোজআপ ওয়ান অ্যাওয়ার্ড, ফোবানা অ্যাওয়ার্ড, গুড সিটিজেন অ্যাওয়ার্ড, একতারা অ্যাওয়ার্ড, বাংলা নববর্ষ সম্মাননাসহ নানা সম্মাননা লাভ করেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ, আড্ডা, আনন্দ বেদনার গল্প, ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!