সুরঞ্জিতকে ‘কলঙ্কমুক্ত’ করার দাবি মেরিল্যান্ড আ.লীগের

সদ্যপ্রয়াত রাজনীতিক সুরঞ্জিত সেনগুপ্তকে আইনি প্রক্রিয়ার মাধ্যমে ‘কলঙ্কমুক্ত’ করতে বাংলাদেশ সরকারের কাছে দাবি জানিয়েছে যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ড স্টেট আওয়ামী লীগ।

শিব্বীর আহমেদ, যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ড থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2017, 07:10 AM
Updated : 13 Feb 2017, 07:10 AM

স্থানীয় সময় রোববার সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ড রাজ্যে মেরিল্যান্ড স্টেট আওয়ামী লীগ আয়োজিত সুরঞ্জিত সেনগুপ্ত স্মরণে এক শোকসভায় বক্তারা এই দাবি জানান। 

বক্তারা বলেন, একজন দেশপ্রেমিক মুক্তিযোদ্ধা হিসাবে সুরঞ্জিত সেনগুপ্ত আজীবন বাংলার জনগণের হৃদয়ে থাকবেন। কিন্তু জীবদ্দশায় ষড়যন্ত্র করে তাকে ফাঁসানো হয়েছে। অর্থ আত্মসাতের কলঙ্ক নিয়েই তিনি চিরবিদায় নিয়েছেন। আইনি প্রক্রিয়ার মাধ্যমে অনতিবিলম্বে এই কলঙ্ক মোচন করা হোক। 

সভায় সভাপতিত্ব করেন মেরিল্যান্ড স্টেট আওয়ামী লীগ সভাপতি শেখ সেলিম ও সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক মইনুল হাসান মজুমদার তাপস।

সভায় আরও বক্তব্য দেন আশরাফ উদ্দীন আহমেদ, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শামীম চৌধুরী, সহ সভাপতি বিশ্বজিত রায়, সাধক চক্রবর্তী, মিতা চক্রবর্তী, সাহেল আহমেদ, মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ সহ সভাপতি সাদেক খান, সহ সভাপতি শিব্বীর আহমেদ, নুরুল আমিন, যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন, বৃহত্তর ওয়াশিংটন আওয়ামী যুবলীগ সভাপতি আরশাদ আলী বিজয়, সাধারণ সম্পাদক জাহিদ হোসেন, ভার্জিনিয়া স্টেট আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আনোয়ারুল আজিম, সাংগঠনিক সম্পাদক ওসমান খান, মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের সাবেক সভাপতি আলাউদ্দীন আহমেদ ও সাইফুল ইসলাম অমর। 
প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ, আড্ডা, আনন্দ বেদনার গল্প, ছোট ছোট অনুভূতি,  দেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com . সাথে ছবি দিতে ভুলবেন না যেন!