১৯ বছর পর লেবানন বিএনপির অনুমোদন দিলো ঢাকা

প্রতিষ্ঠার ১৯ বছর পর প্রথমবারের মতো বিএনপি লেবানন শাখার কমিটি অনুমোদন করলো কেন্দ্রিয় বিএনপি।

জসিম উদ্দীন সরকার, লেবানন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2017, 05:59 AM
Updated : 10 Feb 2017, 05:59 AM

রোববার মো. মফিজুল ইসলাম বাবুকে সভাপতি ও  জাকির হোসেন জাকিরকে সাধারণ সম্পাদক করে ১১৬ সদস্যবিশিষ্ট এই কমিটির আনুমোদন করেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

নতুন কমিটির অন্যান্য নেতারা হলেন- জেষ্ঠ্য সহ সভাপতি নজরুল ইসলাম মজুমদার, যুগ্ম সাধারণ সম্পাদক মো. মজিবুর রহমান, সহ সাধারণ সম্পাদক ওয়াসীম আকরাম, সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, প্রধান উপদেষ্টা আমীর হোসেন কলিম, সহ সভাপতি আমিনুল ইসলাম আইমান, সাহাদাত হোসেন, জসিম সরকার, মনির হোসেন সরকার ও সহ সাংগঠনিক সম্পাদক হামিদুল ইসলাম শ্রাবণ।

নতুন কমিটির সভাপতি মফিজুল ইসলাম বাবু বলেন, “আমরা এত বছর পর দলে কাজ করার সার্থকতা পেয়েছি। দলের প্রতি আমাদের ভালবাসা, আমাদের কর্ম পরীক্ষিত বলেই আমরা ঢাকা কেন্দ্রিয় কমিটির ভালবাসা পেয়েছি, দেশমাতা বেগম খালেদা জিয়ার ভালবাসা পেয়েছি।”

লেবানন বিএনপির সভাপতির দায়িত্ব পালন করা সাবেক নেতা মানিক মোল্লা বলেন, “১৯ বছর অনুমোদন ছাড়া দলের জন্য কাজ করেছি।  কোনদিন অনুমোদনের প্রয়োজন মনে করিনি। কারণ বিএনপি জনগণের দল, বাংলাদেশের প্রত্যেক নাগরিকের অধিকার আছে বিএনপিকে ভালবাসার।”

প্রবাসী বিএনপি নেতা আব্দুল গফুরের আহ্বানে ১৯৯৮ সালে লেবানন বিএনপি প্রতিষ্ঠিত হয়। নতুন কমিটি পাওয়ায় ২০১৭ সালকে দলের জন্য ‘স্বর্ণযুগ’ মনে করছেন লেবানন বিএনপির বর্তমান নেতাকর্মীরা।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!