প্রবাসী উন্নয়নে ভূমিকা রাখায় দশ নেতাকে ইপিবিএ’র উপহার

প্রবাসী বাংলাদেশিদের উন্নয়নে ভূমিকা রাখায় সংগঠনের দশ নেতাকে উপহার ও সম্মাননা দিয়েছে ইউরোপে বাংলাদেশিদের সামাজিক সংগঠন ‘ইউরোপিয়ান প্রবাসী বাংলাদেশ অ্যাসোসিয়েশন’ (ইপিবিএ)।

এনায়েত হোসেন সোহেল, ফ্রান্সের প্যারিস থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Feb 2017, 05:28 AM
Updated : 8 Feb 2017, 05:28 AM

স্থানীয় সময় রোববার বিকালে রাজধানী জুরিসে ইপিবিএ’র সুইজারল্যান্ড শাখার অভিষেক সন্ধ্যায় এই সম্মাননা দেওয়া হয়।

গত এক বছরে প্রবাসীদের উন্নয়নে ভূমিকা রাখায় তাদের এই সম্মাননা এবং ইপিবিএ ফ্রান্স, সুইজারল্যান্ড ও ইতালি শাখার নেতাদের ক্রেস্ট উপহার দেন অনুষ্ঠানের প্রধান অতিথি ব্রিটেনের টাওয়ার হ্যামলেটস স্পিকার খালিছ উদ্দিন আহমদ।

অনুষ্ঠানের উদ্বোধন করেন সংগঠনের কেন্দ্রিয় পর্ষদের প্রধান উপদেষ্টা ও চ্যানেল আই ইউরোপের ব্যবস্থাপনা পরিচালক রেজা আহমদ ফয়সল চৌধুরী শোয়েব, সভাপতিত্ব করেন সংগঠনের সুইজারল্যান্ড শাখার সভাপতি রফিকুল ইসলাম।

তিন পর্বে সাজানো অনুষ্ঠানের প্রথম পর্ব পরিচালনা করেন কারার কাওসার। নবগঠিত ইপিবিএ সুইজারল্যান্ড শাখার কর্মকর্তাদের উত্তরীয় পরিয়ে দেন সংগঠনের কেন্দ্রিয় সভাপতি ও অনুষ্ঠানের প্রধান আলোচক শাহানুর খান।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রিয় সাধারণ সম্পাদক ওসমান হোসেন মনির। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সংগঠনের কেন্দ্রিয় কোষাধ্যক্ষ শরফুদ্দিন আহমদ জুয়েল,  উপদেষ্টা এইচ এস হায়দার, জেষ্ঠ্য সহ সভাপতি শওকত হোসেন বিপু, জিকু বাদল,  মামুন মিয়া, নাহার মমতাজ, ফ্রান্স শাখার সভাপতি ফারুক খান ও ইতালি শাখার সভাপতি লায়লা শাহ।

বক্তব্য দেন দূতাবাস কর্মকর্তা ওয়াদুদ আকন্দ, সুইজারল্যান্ড শাখার সাধারণ সম্পাদক শাহাদৎ হোসেন, সহ সভাপতি আনিস খান, রতন খান, আসকির মিয়া, হারুন বেপারী, শেখ আনোয়ার, কবির মোল্লা, এম শামীম, সোহেল আহমদ রুবেল ও ইশফাক নিপুন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সংগঠনের কেন্দ্রিয় গবেষণা সম্পাদক সুলতান বাবর, সহ সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, মেহেদী হাসান অলি, সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা, সহ কোষাধক্ষ অজয় দাস, প্রচার ও প্রকাশনা সম্পাদক এনায়েত হোসেন সোহেল, কর্মসংস্থান সম্পাদক শাহাদৎ হোসেন সাইফুল, ইপিবিএ ফ্রান্স শাখার সাধারণ সম্পাদক আব্দুস সালাম, সুইজারল্যান্ড শাখার সাধারণ সম্পাদক শাহাদৎ হোসেন, ফ্রান্স শাখার মহিলা সম্পাদক সোমা দাস, প্রচার সম্পাদক জাকির হোসেইন ও আন্তর্জাতিক সম্পাদক মিজানুর রহমান।

অনুষ্ঠানের শেষ পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেন- রুবেল আহমদ সোহেল, সেলিমা খান, জেনেভা বাংলা স্কুল, সোমা দাস, কণা, আয়েশা, হারুনুর রশিদ ও জাহাঙ্গীর।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!