জঙ্গিবাদ রুখতে জামায়াত নিষিদ্ধ করতে হবে: মাওলানা মাসঊদ

জঙ্গিবাদ রুখতে জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ করার আহ্বান জানিয়েছেন কিশোরগঞ্জের শোলাকিয়ার ইমাম মাওলানা ফরীদ উদ্দিন মাসঊদ।

শিব্বীর আহমেদ, যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2017, 05:57 AM
Updated : 7 Feb 2017, 05:57 AM

সোমবার যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া রাজ্যের স্প্রিংফিল্ড শহরের হলিডে ইন এক্সপ্রেস হোটেল বলরুমে ভার্জিনিয়া স্টেট আওয়ামী লীগ আয়োজিত ‘সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে বাংলাদেশ’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহ্বান জানান।

তিনি বলেন, “জামায়াত একটি ভণ্ড জোচ্চোরের দল। ধর্মের নামে উগ্র জঙ্গিবাদকে রুখতে হলে সরকারকে এখনই জামায়াতের সাম্প্রদায়িক রাজনীতি নিষিদ্ধ করতে হবে। কারণ, ধর্মের নামে তারা উগ্র সন্ত্রাসবাদ আমদানি করে থাকে।

“জামায়াত ইসলামেরও চরম শক্রু। প্রকাশ্যে তারা নবীজির সঙ্গে তাদের দলের নেতাদের তুলনা করছে। অথচ ইসলামের পরিষ্কার আকিদা হলো, নবীর সঙ্গে কারও তুলনা হয় না।”

তিনি আরও বলেন, “দেশের লাখ লাখ আলেম মাশায়েখরা জঙ্গিবাদের বিরুদ্ধে, জঙ্গিবাদ মোকাবিলায় ধর্মীয় ব্যক্তিদের কাজে লাগাতে হবে।”

সেমিনারের আগে সদ্যপ্রয়াত আওয়ামী লীগ নেতা সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে শোক সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেন ভার্জিনিয়া স্টেট আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আনোয়ারুল আজিম, সহ সভাপতি আবুল হাশেম শীকদার, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিউল আলম, মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ সভাপতি সাদেক খান, সহ সভাপতি নুরুল আমিন, সাধারণ সম্পাদক মাহমুদুন নবী বাকী, জীবক বড়ুয়া, দস্তগীর জাহাঙ্গীর ও যুবলীগ সভাপতি দেওয়ান আরশাদ আলী বিজয়। 

একই দিন স্থানীয় সময় সন্ধ্যায় ‘ওলামা মাশায়েখ তৌহিদি জনতা সংহতি পরিষদ’ আয়োজিত মহাসমাবেশে সভাপতির বক্তব্য দেন মাওলানা মাসঊদ। সেখানে তিনি ওয়াশিংটন স্টেট ডিপার্টমেন্টে কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে বাংলাদেশের অবস্থান তুলে ধরেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!