বাংলাদেশের রুপন্তী যুক্তরাষ্ট্রে স্কুল কমিউনিটি লিডারস প্রেসিডেন্ট

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে বহুজাতিক স্কুল পদ্ধতির একটি নির্বাচনে কমিউনিটি লিডারস প্রেসিডেন্ট পদে নির্বাচিত হয়েছেন প্রবাসী বাংলাদেশি রুপন্তী ওয়াজিদ।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Feb 2017, 06:17 AM
Updated : 3 Feb 2017, 06:17 AM

৭ জানুয়ারি অনুষ্ঠিত প্রত্যক্ষ ভোটে একজন আমেরিকান প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে তিনি এই পদে জয়ী হন।

রূপন্তী  যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক সিটির কুইন্স বুলেভাডের আইএস-৫ স্কুলের অষ্টম গ্রেডের ছাত্রী। এর আগে বিভিন্ন ক্লাসে কয়েকবার প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছিলেন তিনি। নির্বাচনে জয়ী হবার পর কয়েকটি স্কুলের ক্লাস প্রেসিডেন্টের সঙ্গে বৈঠকও করেছেন।

নির্বাচনের আগে অনুষ্ঠিত একটি সংসদীয় বিতর্কে সর্বোচ্চ স্কোর পেয়েছেন রূপন্তী।  হাউজ অব কংগ্রেসের আদলে এই বিতর্কে রূপন্তী হিলারি ক্লিনটনের ভূমিকা পালন করেন। তার স্লোগান ছিল- ‘লিভ অ্যা লিগেসি এট আইএস-৫, নোয়িং দ্যাট উই আর অন আওয়ার ওয়ে টু গ্রেটনেস’।

রূপন্তীর বাবা মীর ওয়াজিদ শিবলী নিউ ইয়র্কের বাংলা টিভির মহাপরিচালক। তার মা শারমিন রেজা ইভা একটি বিশেষায়িত স্কুলের শিক্ষক ও টিভি উপস্থাপক।

মীর শিবলী বলেন, “রূপন্তী আমাদের একমাত্র সন্তান। প্রবাসে থাকলেও বাংলা ভাষা ও সংস্কৃতির আবহেই বড় হচ্ছে সে।”

রূপন্তীর এই কৃতিত্ব ভবিষ্যতে যুক্তরাষ্ট্রের মূলধারার রাজনীতিতে প্রবাসী বাংলাদেশিদের নেতৃত্ব দিতে সহায়ক হবে বলে আশা করছেন তার মা-বাবা।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ, আড্ডা, আনন্দ বেদনার গল্প, ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!