মালয়েশিয়ায় জনশক্তি নিয়োগ হবে সিন্ডিকেটমুক্ত: শ্রম প্রতিমন্ত্রী

মালয়েশিয়ায় জনশক্তি রপ্তানির ক্ষেত্রে সিন্ডিকেট ভেঙে সব রিক্রুটিং এজেন্সির জন্য সমান সুযোগ সৃষ্টির আশ্বাস দিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু।

রফিক আহমদ খান, মালয়েশিয়া থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2017, 08:31 AM
Updated : 1 Feb 2017, 08:31 AM

স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় কুয়ালালামপুরে হোটেল ভিস্তানায় প্রবাসী বাংলাদেশিদের আয়োজনে এক সংবর্ধনা সভায় তিনি এই আশ্বাস দেন।

শ্রম প্রতিমন্ত্রী বলেন, “বার'শ রিক্রুটিং লাইসেন্সধারী থেকে মাত্র দশ জন ব্যবসা করবেন, এটা হতে পারে না। মালয়েশিয়ায় জনশক্তি নিয়োগ হবে সিন্ডিকেটমুক্ত। সব রিক্রুটিং এজেন্সির জন্য সমান সুযোগ সৃষ্টি করা হবে।”

তিনি আরো বলেন, “অফিসিয়ালি কোনো সিন্ডিকেটের স্থান নেই, আন-অফিসিয়ালি কোনো সিন্ডিকেট থাকলে তা প্রতিহত করা হবে।”

অতিমুনাফা অর্জন না করার জন্যও রিক্রুটিং এজেন্টদের আহ্বান জানান প্রতিমন্ত্রী।

শংকর চন্দ্র পোদ্দার এর সভাপতিত্বে ও জসিম উদ্দিন চৌধুরীর পরিচালনায় এই সংবর্ধনা সভায় আরও বক্তব্য দেন কেন্দ্রীয় কৃষকলীগ নেতা কাজী আনিসুর রহমান বুলবুল, মালয়েশিয়া আওয়ামী লীগের আহ্বায়ক রেজাউল করিম রেজা, শওকত হোসেন পান্না, মতিউর রহমান, মাহতাব খন্দকার, গৌতম রায়, রাশেদ বাদল, আলী হোসেন, অলিউল্লাহ ও মো. ইব্রাহীম খলিল।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মালয়েশিয়া আওয়ামী লীগ নেতা অহীদুর রহমান অহীদ, আব্দুল হামীদ জাকারিয়া, নকিব উদ্দিন আমিন, শফিকুর রহমান চৌধুরী, তাজুল ইসলাম মান্না, আবুল হোসেন, হুমায়ূন কবির, লিটন দেওয়ান, মোস্তাফা তালুকদার, মিনহাজ উদ্দিন মিরান, আলমগীর হুসাইন, প্রদীপ কুমার বিশ্বাস, শাহজালাল, আয়ূব খান, শাহীন পাটোয়ারি ও কবিরুজ্জামান জীবন।
প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ, আড্ডা, আনন্দ বেদনার গল্প, ছোট ছোট অনুভূতি, দেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!