অস্ট্রেলিয়ার প্রবাসী সাংবাদিক সংগঠনের সঙ্গে ভোলার সাংবাদিকদের মতবিনিময়

অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস অ্যান্ড মিডিয়া কাউন্সিলের সাধারণ সম্পাদক মোহাম্মেদ আব্দুল মতিন বোরহানউদ্দিন ভোলা জেলার শাহবাজপুর প্রেসক্লাব সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভা করেছেন।

নাইম আবদুল্লাহ, অস্ট্রেলিয়া প্রবাসীবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Jan 2017, 12:40 PM
Updated : 31 Jan 2017, 12:40 PM

সোমবার সন্ধ্যায় বোরহানউদ্দিন শাহবাজপুর প্রেসক্লাব কার্যালয়ে ওই সংগঠনের সভাপতি মনিরুল ইসলামের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভার শুরুতে বোরহানউদ্দিন শাহবাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবদুল মালেক সংগঠনের সদস্যদের সঙ্গে মোহাম্মেদ আব্দুল মতিনকে পরিচয় করিয়ে দেন। এরপর তাকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান।

এরপর দুইদেশের সংবাদপত্র ও সাংবাদিকদের বর্তমান প্রেক্ষাপট নিয়ে আলোচনা করা হয়।

এমএ মতিন বলেন, “অস্ট্রেলিয়ায় ৭০ হাজারেরও বেশি বাংলাদেশি রয়েছেন এবং প্রায় ৫৫টিরও বেশি সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও আঞ্চলিক সংগঠন রয়েছে। অস্ট্রেলিয়ায় প্রবাসীদের ৫০ বছরের ইতিহাসে এই প্রথম লেখক ও সাংবাদিকদের নিয়ে অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস অ্যান্ড মিডিয়া কাউন্সিল গঠন করা হয়েছে।"

"এই সংগঠন বাংলাদেশের ঐতিহ্য, ভাষা ও সংস্কৃতি সংরক্ষণের জন্য অন্যান্য সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও আঞ্চলিক সংগঠনগুলোর সঙ্গে ঐক্যবদ্ধভাবে কাজ করবে।"

এছাড়াও বাংলাদেশের সংবাদপত্র ও সাংবাদিকদের সঙ্গে ঐক্যবদ্ধভাবে কাজ করার কথা বলেন আব্দুল মতিন। 

ইতোমধ্যে বাংলাদেশ প্রেস কাউন্সিল ও অষ্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস অ্যান্ড কাউন্সিলের যৌথ উদ্যোগে ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উন্নত দেশ গঠনে প্রবাসী সাংবাদিক ও গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক মুক্ত আলোচনার আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বোরহানউদ্দিন শাহবাজপুর প্রেসক্লাব সিনিয়র সহ-সভাপতি এমএ অন্তর হাওলাদার, সহ-সভাপতি কাজী বাবুল, সহ-সভাপতি সিরাজুল ইসলাম রুবেল, যুগ্ম সম্পাদক মো. রিয়াজ বাদশা, সাংগঠনিক সম্পাদক মো. নাছির পাটোয়ারী, সহ-সাংগঠনিক মো. বাবুল পালোয়ান, অর্থ সম্পাদক মো. ফোরকান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. মিজানুর রহমান, দপ্তর সম্পাদক মো. রিপাজ হাওলাদার প্রমুখ।