জামায়াত থাকলে আইএস লাগে না: মাওলানা মাসঊদ

কিশোরগঞ্জের শোলাকিয়ার ইমাম মাওলানা ফরীদ উদ্দিন মাসঊদ বলেছেন, যেখানে জামায়াত-শিবির আছে সেখানে আইএস এর দরকার হয় না।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Jan 2017, 07:49 AM
Updated : 31 Jan 2017, 07:49 AM

সোমবার নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে এক মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

জামায়াত-শিবিরের নেতাকর্মীরা ‘আইএস এর চেয়েও ভয়ঙ্কর’ অপকর্মে লিপ্ত হতে পারে আশঙ্কা করে মাওলানা মাসঊদ এ জন্য দেশবাসীকে সজাগ থাকারও আহ্বান জানান।

ওয়াশিংটনে ২ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের ‘৬৫তম বার্ষিক ন্যাশনাল প্রেয়ার ব্রেকফাস্ট’- এ অংশ নিতে নিঊ ইয়র্ক সফরে রয়েছেন ফরীদ উদ্দিন মাসঊদ।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ আয়োজিত ওই মতবিনিময় সভায় তিনি বলেন, ইসলামে জঙ্গিবাদের ঠাঁই নেই, তাই বাংলাদেশের সংখ্যাগরিষ্ঠ মানুষও জঙ্গিবাদের সমর্থক নয়।  

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের মতবিনিময় সভায় উপস্থিতদের একাংশ।

“বাংলাদেশের অধিকাংশ মানুষ ইসলাম ধর্মে বিশ্বাসী। তারা সকলেই জানেন- ১০০টি কাবা ঘর ভাঙলে যত গুনাহ হয়, তার চেয়ে বেশি হয় মানুষের মনে কষ্ট দিলে। এ জন্য তারা জঙ্গিদের সমর্থন করেন না।”

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের জনগণ জঙ্গি ও সন্ত্রাসবাদ রোধে একাত্ম বলেও মন্তব্য করেন তিনি।

“জামায়াত-শিবিরের মদদে জঙ্গিবাদের উত্থানের অপচেষ্টা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গোটা বাংলাদেশের মানুষ নস্যাৎ করে দিয়েছে।

“যে চেতনায় একাত্তরে বঙ্গবন্ধুর নেতৃত্বে গোটা জাতি ঐক্যবদ্ধ হয়ে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল, সে একই চেতনায় প্রধানমন্ত্রীর নেতৃত্বে এখন গোটা জাতি সব ধরনের সন্ত্রাসবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ,” বলেন তিনি।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে অন‌্যদের মধ‌্যে আকতার হোসেন, আব্দুস সামাদ আজাদ, লুৎফুল করিম, শাহানারা রহমান, খোরশেদ খন্দকার, নূরুজ্জামান সর্দার মতবিনিময় সভায় মানুষ অংশ নেন।