জাতীয় নির্বাচনকে সামনে রেখে নিউ ইয়র্ক আ.লীগের গণসংযোগের সংকল্প

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয় 'সুনিশ্চিত করার লক্ষ্যে' বাংলাদেশের নিজ নিজ এলাকায় দুই বছর আগ থেকে গণসংযোগের সংকল্পের কথা জানিয়েছে নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগ।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2017, 02:43 PM
Updated : 30 Jan 2017, 03:09 PM

রোববার সন্ধ্যায় জ্যাকসন হাইটস-এর ‘ইত্যাদি গার্ডেন ও গ্রিল’ পার্টি হলে নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভায় বক্তারা এ সংকল্পের কথা জানান।

সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী ও পরিচালনা করেন সাধারণ সম্পাদক ইমদাদুর রহমান চৌধুরী ইমদাদ।

সংগঠনের সভাপতি জাকারিয়া চৌধুরী বলেন, "যুক্তরাষ্ট্র আওয়ামী পরিবারের সকলকে এক পতাকা তলে ঐক্যবদ্ধ থেকে আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের ইমেজ সমুন্নত রাখার লক্ষ্যে নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে।"

"মুজিব আদর্শে উজ্জ্বীবিত প্রবাসীকে আওয়ামী লীগের পতাকাতলে একীভূত করতেও সাংগঠনিক কার্যক্রম জোরদারের বিকল্প নেই।"

সভায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এবং স্বাধীনতা দিবস উদযাপনে বিস্তারিত প্রস্তুতি নেওয়ার কথা আলোচনা করা হয়।

কার্যকরী কমিটির সকল সদস্য ঐক্যমতের ভিত্তিতে ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী ও সাধারণ সম্পাদক ইমদাদুর রহমান চৌধুরী ইমদাদকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের বিস্তারিত কর্মসূচি প্রণয়নের দায়িত্ব দেওয়া হয়।

সভায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমানের মায়ের মৃত্যুতে শোক জানিয়ে 'শোক প্রস্তাব' উত্থাপন করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী এবং প্রস্তাবটি সবার সম্মতিতে গৃহীত হয়।

নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগের কার্যকরী পরিষদের দুই তৃতীয়াংশ সদস্য ও সব বরো ও ইউনিট আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকরা সভায় উপস্থিত ছিলেন।