মালয়েশিয়ায় ভূমিধসে বাংলাদেশি নিহত

মালয়েশিয়ার ক্যামেরন হাইল্যাণ্ডস্-এ ভূমিধসে এক বাংলাদেশি শ্রমিক নিহত হয়েছেন।  

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Jan 2017, 11:54 AM
Updated : 26 Jan 2017, 11:54 AM

স্থানীয় সময় বুধবার ভোর ৩টায় দেশটির উত্তরাঞ্চলীয় পাহাড়ি জেলার কামপুং রাজা মুকিমের বাটু এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে পুলিশের বরাত দিয়ে স্থানীয় পত্রিকা দ্য নিউ স্ট্রেইট টাইমস জানিয়েছে।     

নিহত মো. বেলাল মৃধার আনুমানিক বয়স ২৮ বছর। তিনি স্থানীয় একটি ফুল বাগানে মালির কাজ করতেন। বাংলাদেশে তার বাড়ি কোথায় সে সম্পর্কে কিছু জানাতে পারেনি পুলিশ।   

ক্যামেরন হাইল্যান্ডস এর উপ-পুলিশ প্রধান হাসাদিদ এ হামিদ ঘটনার সত্যতা স্বীকার করে সাংবাদিকদের বলেন, “ভোর সাড়ে ৫টার পর বেলাল যে বাগানে কাজ করতেন তার মালিকের ফোন পেয়ে আমরা ঘটনাস্থলে যাই।

“প্রাথমিক তদন্তে দুর্ঘটনাটি ভোর সাড়ে ৩টায় ঘটেছে বলে জানতে পেরেছি। নিহত ব্যক্তি ছাড়াও সেখানে আরেকজন বাংলাদেশি ছিলেন, যিনি নিরাপদে বেরিয়ে যেতে পেরেছেন।” 

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে পুলিশ কর্মকর্তা হাসাদিদ জানান, বেলাল গত মঙ্গলবারই তার এক আত্মীয়ের সঙ্গে দেখা করতে বাটু এলাকায় ওই ফুলের বাগানে এসেছিলেন। রাতে তারা দুইজনই একই ঘরে ঘুমিয়েছিলেন।

"এ এলাকায় তিনদিন ধরে বৃষ্টি হওয়ায় ভূমিধসে পাহাড়ের নিচের ঘরটি চাপা পড়ে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছানোর আগেই একদল মালি নিহত বেলালের লাশ উদ্ধার করে", বলেন তিনি।   

ময়নাতদন্তের জন্য বেলাল মৃধার লাশ ক্যামেরন হাইল্যাণ্ডস্-এর সুলতানা হাজ্জাহ কালসম হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

গতবছরও  এই সময়ে ক্যামেরন হাইল্যাণ্ডস-এ ভূমিধসে এক বাংলাদেশি নিহত হয়েছিলেন।