সিঙ্গাপুরে মুক্তিযোদ্ধা মুন্সী শহীদুজ্জামানের মৃত্যুবার্ষিকী পালন

সিঙ্গাপুরে মুক্তিযোদ্ধা ও ‘বাংলাদেশ বিজনেস চেম্বার,সিঙ্গাপুর’-এর অন্যতম প্রতিষ্ঠাতা মুন্সী শহীদুজ্জামানের প্রথম মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে।

একেএম মোহসীন,সিঙ্গাপুর থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2017, 07:30 AM
Updated : 21 Jan 2017, 07:31 AM

স্থানীয় সময় শুক্রবার সেরাঙ্গুনের আঙ্গুলিয়া মসজিদে মুন্সী শহীদুজ্জামানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

মিলাদ ও দোয়া মাহফিলে মরহুমের ছোট ভাই মুন্সী বদিউজ্জামান,মরহুমের স্ত্রী রায়হানা মাসুদসহ দুই সন্তান সজীব ও সাকীব উপস্থিত ছিলেন। এ সময় তারা উপস্থিত কমিউনিটির সদস্যদের ধন্যবাদ জানান।

এ সময় আরও উপস্থিত ছিলেন ‘বাংলাদেশ বিজনেস চেম্বার,সিঙ্গাপুর’-এর সহ সভাপতি মো.শহীদুজ্জামান,সাধারণ সম্পাদক নাসিরুল ইসলাম মনি,পরিচালনা পরিষদ সদস্য সামসুল ইসলাম ফিলিপ,হাবিবুল্লাহ পাটোয়ারী,আহমেদ আলী খান (ফেরদৌস),প্রবাসী বাংলাদেশি কমিউনিটির সদস্য মো. শহীদুল ইসলাম পিকলু,মো. রেজাউল হক,মো.আজাদুর রহমান, ফিরোজ আহমেদ চৌধুরী,মোতাহার হোসেন,জামাল উদ্দিন ও সিরাজুল ইসলাম।
সিঙ্গাপুরে প্রবাসী বাংলাদেশিদের মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধকরণ ও  কমিউনিটিকে সামনের দিকে এগিয়ে নিতে মুন্সী শহীদুজ্জামানের ভূমিকার কথা স্মরণ করে সিঙ্গাপুরের বাংলা কাগজ ‘বাংলার কণ্ঠ’, প্রবাসী সাংবাদিক সমিতি (প্রসাস) ও ‘সিঙ্গাপুর আওয়ামী লীগ’-এর পক্ষ থেকে মুন্সী শহীদুজ্জামানের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

গত বছর ১৯ জানুয়ারি মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে নিজ ব্যবসায়িক আবাসস্থলে ঘুমন্ত অবস্থায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মুন্সী শহীদুজ্জামান মৃত্যুবরণ করেছিলেন।