বিনামূল্যে সেবা দিবে আটলান্টার 'এম অ্যান্ড জে ফাউন্ডেশন'

যুক্তরাষ্ট্রের আটলান্টা প্রবাসী বাংলাদেশি কমিউনিটির কল্যাণে চিকিৎসা, শিক্ষা, অভিবাসন প্রক্রিয়ায় সহযোগিতাসহ নানামুখী সহায়তার ঘোষণা দিয়েছে সেবামূলক সংগঠন 'এম অ্যান্ড জে ফাউন্ডেশন'।  

রুমী কবির, যুক্তরাষ্ট্রের আটলান্টা থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2017, 02:02 PM
Updated : 20 Jan 2017, 02:02 PM

গত সপ্তাহের শুক্রবার সন্ধ্যায় গুইনেট কাউনিটির পুনা রেস্টুরেন্টে আয়োজিত এক মত বিনিময় অনুষ্ঠানে এই ঘোষণা দেন প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও সভাপতি জামিল ইমরান।

ওই মত বিনিময় অনুষ্ঠানে আটলান্টার বাংলাদেশি কমিউনিটির বেশ কয়েকজন নবীন-প্রবীণ নেতা সংগঠক, সাংবাদিক, সাংস্কৃতিক সংগঠক ও শুভানুধ্যায়ী উপস্থিত ছিলেন।  

জামিল ইমরান মানুষের বিপদে পাশে দাঁড়ানোর অঙ্গীকার করে বলেন, "জর্জিয়ায় যেহেতু এই সার্ভিসটি সকল নাগরিকের জন্যই উন্মুক্ত, আর সে কারণে আমাদের বাংলাদেশি কমিউনিটির যে কোন অভিবাসী নাগরিক এই সেবা সার্ভিস গ্রহণ করে প্রবাস জীবনের নানা সমস্যা থেকে পরিত্রাণ পেতে পারবেন।"

সভায় 'এম অ্যান্ড জে ফাউন্ডেশন'-এর নানামুখী সেবার বিবরণ দেন জামিল।

এসবের মধ্যে রয়েছে- স্বাস্থ্যসেবা প্রাপ্তিতে সহায়তা করা, কর্মসংস্থান ও কর্মস্থলে সাহায্য করা, ইমিগ্রেশনে যে কোন আইনি সহায়তা দেওয়া, প্রতিবছর মেধাবী ছাত্রদের জন্য সম্মাননা বৃত্তি ও অস্বচ্ছল পরিবারের শিক্ষার্থীদের পড়ালেখা অব্যাহত রাখতে নিয়মিত বৃত্তি চালু রাখা, বয়স্কদের চিত্তবিনোদন ও স্বাস্থ্য সেবা দেওয়া, অস্বচ্ছল পরিবারের গ্যাস ও বৈদ্যুতিক বিল পরিশোধ এবং পারিবারিকভাবে অপ্রীতিকর কোন সমস্যা বা বিপদের সম্মুখীন হলে তার সমাধান।

উপস্থিত ব্যক্তিদের এক প্রশ্নের জবাবে জামিল ইমরান জানান, আগামী মধ্য ফেব্রুয়ারি থেকে সংগঠনের নতুন ভবনের কার্যালয় উদ্বোধনের মধ্য দিয়ে নিয়মিতভাবে সপ্তাহে পাঁচদিন সেবা দেওয়া হবে।

সভায় সংগঠকদের মধ্য থেকে আলোচনা, মত বিনিময়, প্রশ্নোত্তর পর্বে অংশ নেন মুহাম্মদ আলী মানিক, আবু লিয়াকত হুসেন, শাকুর মিন্টু, মোহাম্মদ জসিম উদ্দিন, ডিউক খান, মাহবুবুর রহমান ভুঁইয়া, রুমী কবির, মোহন জব্বার, উত্তম দে, নেহাল মাহমুদ, শেখ জামাল, মোস্তফা জাহিদ টিটু, ভাস্কর চন্দ, মিনহাজুল ইসলাম বাদল, সহিদুল ইসলাম ঠান্ডু, বদরুল হক, ইলা চন্দ, সায়মা জামান, আহমেদ রিজওয়ান হৃদয়, হেমা বড়ুয়া প্রমুখ।