পর্তুগালে সিলেটের যুবক সংগঠন 'সযুপ'-এর পূর্ণাঙ্গ কমিটি

পর্তুগালে বসবাসরত বৃহত্তর সিলেটের যুবকদের নিয়ে নতুন সংগঠন 'সিলেট বিভাগীয় সম্মিলিত যুব পরিষদ' (সযুপ)- এর পূর্ণাঙ্গ কমিটি হয়েছে।

নাঈম হাসান পাভেল, পর্তুগালের সিনত্রা থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Jan 2017, 01:12 PM
Updated : 17 Jan 2017, 01:12 PM

সোমবার পর্তুগালের রাজধানী লিসবনের স্থানীয় ফুড গার্ডেন রেস্তোরাঁর কনফারেন্স রুমে এক সভা শেষে নতুন এ সংগঠনটির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। 

পূর্ণাঙ্গ কমিটি গঠনের আগে সংগঠনটি গড়ে তোলার লক্ষ্যে একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছিল।

ওই কমিটির আহ্বায়ক মাহবুব সুয়েদের সভাপতিত্বে অনুষ্ঠিত পূর্ণাঙ্গ কমিটি গঠনের সভায় সযুপ-এর আহ্বায়ক কমিটির অন্যান্যরা ছাড়াও উপস্থিত ছিলেন পর্তুগালে বসবাসরত সিলেটের প্রবাসী যুবারা।    

সভায় সংগঠনের সভাপতি হিসেবে শেখ খালেদ আহমেদ মিনহাজ এবং সাধারণ সম্পাদক হিসেবে আবু তাহের সুমনের নাম ঘোষণা করা হয়।

সদস্য সচিব শেখ খালেদ আহমদ মিনহাজের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন যুগ্ম আহ্বায়ক আমিরুল হক।

অনুষ্ঠানে বৃহত্তর সিলেটের নবগঠিত এই সংগঠনটির ধরন নিয়ে বিভিন্ন নির্দেশনামূলক বক্তব্য দেন যুগ্ম আহ্বায়ক সায়েফ আহমদ সুইট ও আহমদ আলী।

একবছর মেয়াদি এ কমিটির অন্যান্যরা হলেন, সিনিয়র সহ সভাপতি- সায়েফ আহমদ সুইট; সহ সভাপতি- তানভীর গাজী; সহ সভাপতি- আমিরুল হক, ফরিদ আহমদ ফাহিম, মুজাহিদুল ইসলাম বাবলু এবং মুকিম বখত; যুগ্ম সাধারণ সম্পাদক-কবিরুল ইসলাম, শাহনুর আহম্মদ ও নুরুল ইসলাম জুলহাস; সাংগঠনিক সম্পাদক-শামিম আহমদ; সহ সাংগঠনিক সম্পাদক আলী আহমদ সুমন ও জাহেদ আহমদ; দপ্তর সম্পাদক- শাহিন আফছার এবং প্রচার সম্পাদক জাকির হোসেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নজরুল ইসলাম মাছুম, রুবেল আহমদ, ইমদাদুল হক, রউফ চৌধুরী, মুস্তাফিজ ছোটন, জামিল আহমদ, সাবির ইসলাম, মোহাম্মদ সাজু ও আবু করিমসহ অন্যান্য প্রবাসী সিলেটবাসীরা।

পরে আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক আহমদ আলীর দোয়ার মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।