পর্তুগিজ প্রেসিডেন্ট দপ্তরে প্রবাসী প্রতিনিধি দলের বৈঠক

লিসবনের অবৈধ অভিবাসী বিষয়ে পর্তুগিজ প্রেসিডেন্টের সহকারি মারিয়া জোয়াও রুয়েলাসের সঙ্গে বৈঠক করেছেন প্রবাসী বাংলাদেশিদের একটি প্রতিনিধি দল।

নাঈম হাসান পাভেল,পর্তুগালের লিসবন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2017, 09:32 AM
Updated : 14 Jan 2017, 09:32 AM

ইমিগ্রান্ট সলিডারিটির সভাপতি তিমোতেও মাসেদো ও বাংলাদেশ কমিউনিটির নেতা রানা তসলিম উদ্দিনের নেতৃত্বে বিভিন্ন অভিবাসী সংগঠনের নেতারা এই বৈঠকে অংশ নেন।

পর্তুগাল প্রেসিডেন্টের সঙ্গে বৈঠকের কথা থাকলেও সময় স্বল্পতার কারণে প্রেসিডেন্টের সহকারি বৈঠকে অংশ নেন। তিনি বৈঠকের বিষয়ে প্রেসিডেন্টকে পরবর্তীতে জানাবেন বলে আশ্বাস দেন।

এ ব্যাপারে বাংলাদেশ কমিউনিটির নেতা রানা তসলিম উদ্দিন বলেন, “অবৈধ অভিবাসীদের বৈধকরণে আমরা ধারাবাহিক বৈঠক করে আসছি। প্রত্যেকটা বৈঠকেই কর্তৃপক্ষ আমাদের মানবিক দাবিগুলো বেশ গুরুত্ব সহকারে নিয়েছেন।”

সলিডারিটি ইমিগ্রান্ট সভাপতি তিমোতেও মাসেদো বলেন, “অভিবাসীদের অধিকার সরকারকে রক্ষা করতে হবে। যতদিন পর্যন্ত অবৈধ অভিবাসীদের বৈধ না করা হয় ততদিন আমাদের আন্দোলন চলবে। সরকারের উচিৎ মানবিক দিক বিবেচনা করে যারা পর্তুগালে দীর্ঘদিন অবৈধ অবস্থায় থেকে মানবেতর জীবনযাপন করছেন তাদের সবাইকে বৈধতা দেওয়া।”

বৈঠকে প্রতিনিধি দলের মধ্যে উপস্থিত ছিলেন -তিমোতেও মাসেদো (সলিডারিটি ইমিগ্রান্ট), আনা বেলা রদ্রিগেস (গ্রুফো টিতরো), রানা তসলিস উদ্দিন (বাংলাদেশ কমিউনিটি ইন পর্তুগাল), জর্জ দিগিসেস পারগসেলো (কাসা দো ব্রাজিল), ফ্লোরা সিলভা (আলহো ভিভো), আলসিদেস কারভানহো সেনা (কনসিনেট নিগরা) ও ফটো সাংবাদিক এনামুল হক।

গত ১৩ নভেম্বর লিসবনে ৪৯টি সংগঠনের প্রায় ১০ হাজার অবৈধ অভিবাসীদের গণজমায়েতের মাধ্যমে বিগত অভিবাসী আইন স্থগিত করার জন্য সরকারের কাছে দাবি জানানো হয়।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ, আড্ডা, আনন্দ বেদনার গল্প, ছোট ছোট অনুভূতি, দেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!