সমাবেশের অনুমতি না দেওয়ায় যুক্তরাষ্ট্রে বিএনপির ক্ষোভ

দশম জাতীয় সংসদ নির্বাচনের দিন ঢাকায় বিএনপির ঢাকা ‘গণতন্ত্র হত্যা দিবসের’ সমাবেশের অনুমতি না দেওয়ায় যুক্তরাষ্ট্রে দলটির বিভিন্ন অঙ্গ সংগঠন ও সমর্থকগোষ্ঠী বিবৃতির মাধ্যমে প্রতিবাদ জানিয়েছে।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Jan 2017, 12:19 PM
Updated : 10 Jan 2017, 01:38 PM

ফাইল ফটো- সমাবেশের কর্মসূচির দিন অনুমতি না দিয়ে বিএনপির নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয় ঘিরে রাখে আইনশৃঙ্খলা বাহিনী

এ বিষয়ে যুক্তরাষ্ট্র বিএনপি, যুবদল, ছাত্রদল, মুক্তিযোদ্ধা দল এবং তারেক পরিষদ আন্তর্জাতিক কমিটির পক্ষ থেকে পৃথক পৃথক বিবৃতি দেওয়া হয়েছে।

এসব বিবৃতিতে অভিযোগ করা হয় যে, "২০১৪ সালের ৫ জানুয়ারিতে ভোটারহীন নির্বাচনে জয়ী হওয়া লোকজন নিয়ে গঠিত সরকার বাংলাদেশে গণতন্ত্রের লেবাসে স্বৈরশাসন চালু করেছে।"

"বিএনপিকে গত ৩ বছরে রাজধানী ঢাকায় খোলা ময়দানে একটি সমাবেশ করারও অনুমতি দেয়নি।"

বিবৃতিগুলোতে শেখ হাসিনাকে 'ইতিহাস থেকে শিক্ষা নেওয়ার' আহ্বান জানিয়ে বলা হয়, "তা না হলে চরম পরিণতির জন্যে প্রস্তুত থাকতে হবে।"  

আলাদাভাবে দেওয়া বিবৃতিতে স্বাক্ষরকারীদের মধ্যে রয়েছেন যুক্তরাষ্ট্র বিএনপির বিলুপ্ত কমিটির সভাপতি আব্দুল লতিফ সম্রাট, জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি বাবর উদ্দিন এবং সেক্রেটারি সুরুজ্জামান, তারেক পরিষদ আন্তর্জাতিক কমিটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বিএনপির যুগ্ম সম্পাদক আকতার হোসেন বাদল ও মহাসচিব জসীমউদ্দিন, যুক্তরাষ্ট্র জাতীয়তাবাদী ফোরামের প্রধান উপদেষ্টা রফিকুল ইসলাম ডালিম, যুবদল কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সহ সম্পাদক এম এ বাতিন এবং যুক্তরাষ্ট্র ছাত্রদলের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জনি।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ, আড্ডা, আনন্দ বেদনার গল্প, ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!