নিউ ইয়র্কে ‘বাংলাদেশ সোসাইটি’র অভিষেক

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ‘বাংলাদেশ সোসাইটি’-এর নির্বাচিত কর্মকর্তাদের শপথ গ্রহণ ও অভিষেক অনুষ্ঠান হয়েছে।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Jan 2017, 11:15 AM
Updated : 9 Jan 2017, 12:49 PM

অভিষেক অনুষ্ঠানে নব নির্বাচিত কমিটির সভাপতি কামাল আহমেদ ও সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকসহ অন্যান্যরা শপথ পাঠ করেন।

স্থানীয় সময় রোববার সন্ধ্যায় অনুষ্ঠিত এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন এবং বিশেষ অতিথি ছিলেন নিউ ইয়র্কে বাংলাদেশের কন্সাল জেনারেল শামীম আহসান।

বিদায়ী সভাপতি আজমল হোসেন কুনু সমাবেশের সভাপতিত্ব করেন এবং পরিচালনা করেন সাধারণ সম্পাদক আব্দুর রহিম হাওলাদার।

সমাবেশে স্বাগত বক্তব্য দেন বিদায়ী কমিটির জ্যেষ্ঠ সহ-সভাপতি মহিউদ্দিন দেওয়ান। অতিথিদের অভ্যর্থনা জানিয়ে বক্তব্য দেন এ সমাবেশের জন্যে গঠিত কমিটির সমন্বয়কারি ও সোসাইটির সহকারি সম্পাদক ওসমান চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য দেন সংগঠনের বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান মইনুল ইসলাম মিয়া, সাবেক সভাপতি এম আজিজ, নির্বাচন কমিশনের সদস্য জামান তপন ও ট্রাস্টি বোর্ডের সদস্য জামাল আহমেদ জনি।

প্রধান অতিথি রাষ্ট্রদূত মাসুদ তার বক্তব্যে বলেন, “যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের মধ্যে রাজনৈতিক সম্পর্ক আরও দৃঢ় করতেও এ সোসাইটি অগ্রণী ভূমিকা রাখতে পারে। এছাড়া নবাগত বাংলাদেশিদের কাজ ও উচ্চ শিক্ষার ক্ষেত্রে, বিশেষত অভিবাসন প্রক্রিয়ায় যারা নানা সমস্যা-সংকটে রয়েছেন, তাদেরকে প্রয়োজনীয় সহায়তা দেওয়া হলে প্রকারান্তরে এই সংগঠন প্রতিষ্ঠার প্রত্যয়ই পূরণ হবে।”

কনসাল জেনারেল শামীম আহসান বলেন, “মূলধারার সাথে প্রবাসীদের সম্পর্কের সেতুবন্ধন হিসেবে কাজের পাশাপাশি প্রবাসীদের সমস্যায় আরও বেশি মনোযোগ দিতে হবে এ সংগঠনকে।”

‘বাংলাদেশ সোসাইটি’র দুই বছর মেয়াদী কমিটির জন্যে নির্বাচন অনুষ্ঠিত হয় গত বছরের অক্টোবরে। ১৮ হাজারেরও বেশি ভোটার এতে অংশ নেন।

নব নির্বাচিত কমিটির কর্মকর্তাদের শপথ অনুষ্ঠিত হয় ‘বাংলাদেশ সোসাইটি’র বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান মঈনুল ইসলাম মিয়ার নেতৃত্বে।

নতুন কার্যকরী কমিটির কর্মকর্তাদের তালিকা

সভাপতি- কামাল আহমেদ, জ্যেষ্ঠ- সহ সভাপতি আব্দুর রহিম হাওলাদার, সহ সভাপতি- আব্দুল খালেক খায়ের, সাধারণ সম্পাদক- রুহুল আমিন সিদ্দিকী, সহকারি সম্পাদক- সাঈদ এম কে জামান, কোষাধ্যক্ষ- মোহাম্মদ আলী, সাংগঠনিক সম্পাদক-আবুল কালাম ভূইয়া, সাংস্কৃতিক সম্পাদিকা- মণিকা রায়, প্রচার ও জনসংযোগ সম্পাদক- রিজু আহমেদ, সমাজকল্যাণ সম্পাদক- নাদির এ আইয়ুব, সাহিত্য সম্পাদক- নাসির উদ্দিন আহমেদ, ক্রীড়া ও বিনোদন সম্পাদক- নওশাদ হোসেন, স্কুল ও শিক্ষা সম্পাদক- আহসান হাবীব।

নির্বাহী সদস্যরা হলেন- ফারহানা চৌধুরী, মাইনুলউদ্দিন মাহবুব, আযাদ বাকির, সাদী মিন্টু, আবুল কাশেম চৌধুরী এবং সরোয়ার খান বাবু। 

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ, আড্ডা, আনন্দ বেদনার গল্প, ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!