অস্ট্রেলিয়ায় ‘সুন্দরবন রক্ষা’র দাবিতে প্রতিবাদ সমাবেশ

সুন্দরবনের পাশে রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্প বাতিলের দাবিতে ‘জাতীয় কমিটি’ ঘোষিত ‘বিশ্বব্যাপী প্রতিবাদ দিবস’-এর সাথে সংহতি জানিয়ে অস্ট্রেলিয়ায় প্রতিবাদ সমাবেশ করেছেন প্রবাসী বাংলাদেশিরা।

মোহাম্মদ মনিরুজ্জামান শাকিল, অস্ট্রেলিয়ার মেলবোর্ন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Jan 2017, 09:40 AM
Updated : 7 Jan 2017, 11:08 AM

স্থানীয় সময় শনিবার সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত মেলবোর্নের ফেডারেশন স্কয়ারে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বিশ্বের সবচেয়ে বড় ম্যানগ্রোভ বনাঞ্চলে কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্প নির্মাণের বিরোধীতা করে স্লোগান দেওয়া হয়। এ ধরনের প্রকল্পের ফলে সুন্দরবনের আশপাশের প্রাণ-প্রকৃতি কিভাবে হুমকির মুখে পড়বে, তা যুক্তিসহ তুলে ধরেন প্রতিবাদে অংশগ্রহণকারীরা। 

দেশে ‘তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটি’র ‘সুন্দরবন রক্ষা’র চলমান আন্দোলনে সংহতি জানানো হয় সমাবেশ থেকে।

বিক্ষোভ সমাবেশে প্রবাসী বাংলাদেশিরা ‘সেভ সুন্দরবন,স্টপ রামপাল’,‘সুন্দরবন ধ্বংস করে বিদ্যুৎকেন্দ্র চাই না’,'Yes to Life,No to Coal,Save Sundarbans' ইত্যাদি লেখা প্লাকার্ড ও ব্যানার নিয়ে আসেন। 

প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন মোহাম্মদ মনিরুজ্জামান শাকিল, সিদ্দিকুর রহমান, জালাল আহমেদ রিফাত, সাদীয়া দীন, নাদিয়া দীন, আশরাফুল আলম, তাহমিনা আখতার, শেখ হাফিজুর রহমান, রাজীবুল ইসলামসহ আরও অনেকে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!