ফ্রান্সে বিএনপির ‘গণতন্ত্র হত্যা দিবস’ পালন

ফ্রান্সের রাজধানী প্যারিসে ৫ জানুয়ারিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালন করেছে ফ্রান্স বিএনপি।

এনায়েত হোসেন সোহেল,ফ্রান্সের প্যারিস থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Jan 2017, 10:34 AM
Updated : 6 Jan 2017, 10:34 AM

বৃহস্পতিবার বিকালে ম্যাক্সদর্মির একটি হলে এ দিবস পালন করা হয়।

ফ্রান্স বিএনপির সভাপতি সৈয়দ সাইফুর রহমানের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক জুনেদ আহমদের পরিচালনায় এতে প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন ফ্রান্স বিএনপির সাংগঠনিক সম্পাদক জালাল খান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন- ফ্রান্স বিএনপির জেষ্ঠ্য সাধারণ সম্পাদক কবির পাটোয়ারী,ফ্রান্স বিএনপির সহ সভাপতি রশিদ পাটোয়ারী,সহ সাধারণ সম্পাদক সৈয়দ জালাস,সাহিত্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক রুবেল আহমদ,ফ্রান্স বিএনপির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আলতাফ হোসেন।

এছাড়া বক্তব্য দেন- বিএনপি নেতা ইলিয়াস কাজল,মুহিব আহমদ, রুমেল উদ্দিন,সিলেট জেলা ছাত্রদলের সহ সভাপতি নুরুল ইসলাম, মহানগর ছাত্রদলের সমাজ সেবা সম্পাদক আশিকুজ্জামান আশিক,ফ্রান্স বিএনপির সদস্য জাকারিয়া আহমদ,জেলা ছাত্রদল সদস্য মির্জা খালেদ আহমদ,জাসিম আহমদ,এনামুল হক,বিয়ানীবাজার পৌর ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক রফিকুল হক রাসেল,বিয়ানীবাজার উপজেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক শিব্বির আহমদ,ফেঞ্চুগঞ্জ উপজেলা ছাত্রদলের সাবেক যুগ্মসম্পাদক সাইদুর রহমান পলক,শরীফ আহমদ,কমর উদ্দিন, তাকবীর আহমদ এবং তাজ উদ্দিন তাজ।    

সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন ছিল সরকারের একটি ‘পাতানো’ নির্বাচন। ওই নির্বাচনের মাধ্যমে বর্তমান সরকার দেশের মানুষের ভোটাধিকার কেড়ে নেয়। ভোটারবিহীন ‘অবৈধ’ সরকারের ক্ষমতায় থাকার কোন অধিকার নেই। এজন্য সরকারের উচিৎ পদত্যাগ করে অবিলম্বে নির্দলীয় সরকারের অধিনে নির্বাচন দেওয়া।

তারা আরও বলেন, ৫ জানুয়ারির নির্বাচন তখন এটিকে নিয়ম রক্ষার নির্বাচন বললেও জনগণের সাথে প্রতারণার মাধ্যমে ভোটারবিহীন একটি নির্বাচন অনুষ্ঠান করে ‘গণতন্ত্রকে হত্যা করেছে বাকশাল বাহিনী’।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা, আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!