কেন্দ্রিয় কর্মসূচির সমর্থনে যুক্তরাষ্ট্র বিএনপির সংবাদ সম্মেলন

দশম সংসদ নির্বাচনের তৃতীয় বর্ষপূর্তিতে দেশব্যাপী কালো পতাকা মিছিল কর্মসূচির সমর্থনে সংবাদ সম্মেলন করেছে 'যুক্তরাষ্ট্র বিএনপি'।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Jan 2017, 12:37 PM
Updated : 5 Jan 2017, 01:00 PM

স্থানীয় সময় বুধবার রাতে নিউ ইয়র্ক সিটির জ্যাকসন হাইটসের একটি পার্টি হলে ৫ জানুয়ারিকে 'গণতন্ত্র হত্যা দিবস' হিসেবে উল্লেখ করে এ সম্মেলন করে দলটি।

এতে লিখিত বক্তব্য উপস্থাপন করেন 'যুক্তরাষ্ট্র বিএনপি'র যুগ্ম সাধারণ সম্পাদক ও তারেক পরিষদ আন্তর্জাতিক কমিটির চেয়ারম্যান আকতার হোসেন বাদল।

বক্তব্যে বলা হয়,"২০১৪ সালের ৫ জানুয়ারিতে হাস্যকর নির্বাচনের মধ্য দিয়ে গঠিত সরকারের লোকজন বাংলাদেশে হরিলুটের রাজত্ব কায়েম করেছে। মামলা এবং গুমের হুমকি দিয়ে বিরোধী দলকে স্তব্ধ করা হয়েছে। গলাটিপে ধরা হয়েছে মিডিয়ার। শ্বাসরুদ্ধকর পরিস্থিতি তৈরি করে ক্ষমতাসীনরা আখের গোছাচ্ছে।"

'যুক্তরাষ্ট্র বিএনপি'র যুগ্ম সাধারণ সম্পাদক আকতার হোসেন বাদল অভিযোগ জানিয়ে বলেন, "রাষ্ট্রীয় সম্পদ লুটপাটের তথ্য বিএনপি যাতে সর্বসাধারণের সামনে উপস্থাপন করতে না পারে, সেজন্যে সরকার বিএনপিকে সমাবেশের অনুমতি দিচ্ছে না।"

তিনি বলেন,"নব্বইয়ের স্বৈরাচার এরশাদও দমন-পীড়ন চালিয়ে ক্ষমতা আকড়ে রাখতে চেয়েছিল। একই পরিণতি বরণ করতে হবে শেখ হাসিনাকে যদি গণতন্ত্রের পথে না হাঁটেন।"

সম্মেলনে বক্তব্য দেন 'নিউ ইয়র্ক স্টেট বিএনপি'র সভাপতি অলিউল্লাহ মোহাম্মদ আতিকুর রহমান, তারেক পরিষদের মহাসচিব ও স্টেট বিএনপির প্রধান উপদেষ্টা জসীম উদ্দিন, মুক্তিযোদ্ধা ওয়াহেদ আলী মণ্ডল,বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন,বদরুল হক আজাদ, গোলাম হোসেন,আনিসুর রহমান,মনির হোসেন,আশরাফ হোসেন,খায়রোল কবীর খোকন,নূরল কবীর,পাভেল রহমানসহ আরও অনেকে।