খালেদার নির্দেশের অপেক্ষায় যুক্তরাষ্ট্র ছাত্রদল

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নির্দেশ পেলে প্রবাস থেকেই ক্ষমতাসীন সরকারের ‘অপশাসন ও দুঃশাসনের’ বিরুদ্ধে আন্তর্জাতিক জনমত গড়ে তোলার প্রত্যয় জানিয়েছে যুক্তরাষ্ট্র ছাত্রদল।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Jan 2017, 07:58 AM
Updated : 3 Jan 2017, 09:52 AM

রোববার সন্ধ্যায় নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে প্রতিষ্ঠাবার্ষিকীর এক আলোচনা সভায় সংগঠনের নেতাকর্মীরা বলেন, প্রবাসে থাকলেও খালেদা জিয়া দেশে গণতন্ত্র পুনরুদ্ধারে যে কর্মসূচি দেবেন যুক্তরাষ্ট্রেও তা জোরারোভাবে পালন করা হবে।

সামরিক সরকারের গর্ভ থেকে বিএনপির আত্মপ্রকাশের কয়েকমাস পর দলটির অঙ্গ সংগঠন হিসেবে ১৯৭৯ সালের ১ জানুয়ারি ছাত্রদলের জন্ম হয়।

সংগঠনটির ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে যুক্তরাষ্ট্র ছাত্রদলের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন যুবদল কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক এম এ বাতিন।

তিনি বলেন, “স্বৈরাচারবিরোধী আন্দোলনের মতো আবারও একটি দুর্বার আন্দোলন-কর্মসূচির অপেক্ষায় যুক্তরাষ্ট্র ছাত্রদল। আর এ কর্মসূচি আসতে হবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কাছ থেকে।

“খালেদা জিয়ার নির্দেশ পাওয়া মাত্র সুদূর এ প্রবাসেও ক্ষমতাসীন সরকারের অপশাসন আর দুঃশাসনের বিরুদ্ধে আন্তর্জাতিক জনমত সুসংহত করতে কাজ করবে প্রবাসের ছাত্রদল নেতাকর্মীরা।”

‘সরকারের দমন-পীড়নে দেশবাসী অতিষ্ঠ’ মন্তব্য করে এ যুবনেতা খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে ছাত্রদলের সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

যুক্তরাষ্ট্র ছাত্রদলের মাজহারুল ইসলাম জনির সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সিলেট জেলা বিএনপির সাবেক সদস্য সুয়েব আহমদ, যুক্তরাষ্ট্র যুবদলের সাংগঠনিক সম্পাদক ওয়েছ আহমেদ, নিউ ইয়র্ক সিটি যুবদলের সভাপতি খলিকুর রহমান, যুক্তরাষ্ট্র ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ আহমদ সাজ।

এর আগে সভার শুরুতে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়।