'যুক্তরাষ্ট্র জাতীয় পার্টি'র সমাবেশ অনুষ্ঠিত

জাতীয় পার্টির ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে সমাবেশ করেছে 'যুক্তরাষ্ট্র জাতীয় পার্টি'।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Jan 2017, 09:50 AM
Updated : 2 Jan 2017, 10:24 AM

স্থানীয় সময় রোববার সন্ধ্যায় 'যুক্তরাষ্ট্র জাতীয় পার্টি'র উদ্যোগে জ্যাকসন হাইটসের একটি মিলনায়তনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

'যুক্তরাষ্ট্র জাতীয় পার্টি'র সভাপতি মাহবুব আলী বুলুর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দলটির প্রেসিডিয়াম মেম্বার আজম খান।

প্রধান অতিথির তার বক্তব্যে বলেন, "মন্ত্রীসভায় জাতীয় পার্টির যে কয়েকজন রয়েছেন,শেখ হাসিনার প্রতি তাদের তোষামদি আর চাটুকারিতা এতই নগ্ন যে,আওয়ামী লীগের মন্ত্রীরাও লজ্জা পাচ্ছেন। এভাবেই দলগতভাবে জাতীয় পার্টি আজ গৃহপালিত বিরোধী দলের অপবাদ পাচ্ছে।"

তিনি আরও বলেন,"বাংলাদেশে বর্তমানে এরশাদের মত ভদ্রলোক দ্বিতীয়টি নেই। সকলেই রাজনীতির ব্যানারে ব্যবসা করছেন।"

আজম খান জাতীয় পার্টিকে 'বাংলাদেশের মানুষের বিকল্প রাজনৈতিক প্ল্যাটফর্ম' হিসেবে উল্লেখ করে জাতীয় পার্টির হয়ে সকলকে কাজ করার আহ্বান জানান।

তিনি সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদের বিরুদ্ধে দায়েরকৃত সকল মামলাই ষড়যন্ত্রমূলক বলে দাবি করেন। সেইসঙ্গে এসব মামলা অবিলম্বে প্রত্যাহারে সরকারকে বাধ্য করতে প্রবাস থেকেও আন্দোলন করার হুশিয়ারি দেন।

"সেপ্টেম্বরের মধ্যে সকল মামলা বিনাশর্তে প্রত্যাহার করা না হলে জাতিসংঘে যোগদানকালে যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির নেতা-কর্মীদের এয়ারপোর্ট ও জাতিসংঘের সামনে শেখ হাসিনাকে কালো পতাকা প্রদর্শনের বিকল্প থাকবে না", বলেন দলটির এ প্রেসিডিয়াম সদস্য।

সমাবেশে আরও বক্তব্য দেন দলটির যুক্তরাষ্ট্র শাখার সাধারণ সম্পাদক আবু তালেব চৌধুরী চান্দু,কেন্দ্রিয় সদস্য জসীমউদ্দিন,সাংগঠনিক সম্পাদক ওসমান চৌধুরী,আব্দুন নূর বড় ভূইয়া, গিয়াস মজুমদার, আব্দুর রহমান,এম এ করিম,শাহাবুদ্দিন এবং হারিসউদ্দিন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ, আড্ডা, আনন্দ বেদনার গল্প, ছোট ছোট অনুভূতি,  দেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!