২০১৭: সন্ত্রাস নির্মূলের সংকল্প যুক্তরাষ্ট্র প্রবাসীদের

সন্ত্রাসবাদ নির্মূল করতে যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশিরা ঐক্যবদ্ধ থাকার সংকল্প  করেছেন ইংরেজি নতুন বছর ২০১৭ বরণের অনুষ্ঠান থেকে।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Jan 2017, 08:21 AM
Updated : 1 Jan 2017, 08:30 AM

নিউ ইয়র্ক সিটির টাইমস স্কোয়ারে হিমেল হাওয়া আর সন্ত্রাসী হামলার হুমকির মধ্যেই এই বর্ষবরণ উৎসব হয়েছে।

নতুন বছরকে স্বাগত জানাতে ৬০ সেকেন্ড কাউন্ট করার ১২ হাজার পাউন্ডের দুই হাজার ৬৮৮টি ওয়াটারফোর্ড ক্রিস্টাল বলের পতন ঘটান জাতিসংঘের বিদায়ী মহাসচিব বান কি-মুন।

স্থানীয় সময় রাত ১২টা অর্থাৎ নতুন বছরের সূচনায় বোতাম টিপে ৭০ ফুট ওপর থেকে এ বলের পতন ঘটান তিনি। এসময় নিউ ইয়র্ক সিটির মেয়র বিল ডি ব্লাসিয়ো উপস্থিত ছিলেন।

প্রবাসী বাংলাদেশিসহ প্রায় ১৫ লক্ষাধিক উচ্ছ্বল আমেরিকানের সরব উপস্থিতি ছিল টাইমস স্কয়ারে।

কড়া নিরাপত্তার মধ্যে জড়ো হন শিশু-কিশোরসহ সব বয়সী মানুষ। আয়োজকরা উল্লেখ করেন, এতে অংশ নিয়েছেন শতাধিক দেশের পর্যটকও।

টাইমস স্কোয়ারের এ উৎসবকে নিরাপদ রাখতে ৭ হাজার সশস্ত্র পুলিশ ছাড়াও ছিলেন দুই হাজার সাদা পোশাকের পুলিশ। সব প্রবেশ পথে রাখা হয় বালুভর্তি ৬৫টি ট্রাক। আকাশে টহল দেয় হেলিকপ্টার। সিটির নদীতে ছিল সতর্ক প্রহরা। বাস ও রেলে ছিল শত শত পুলিশ।

সুনির্দিষ্ট কোন হামলার হুমকি না থাকলেও কর্তৃপক্ষ যে কোন ধরনের হামলা প্রতিহত করার প্রস্তুতি নেয়। এবারের বর্ষবরণের স্লোগান ছিল ‘গিফট অব কাইন্ডনেস’।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ, আড্ডা, আনন্দ বেদনার গল্প, ছোট ছোট অনুভূতি,  দেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!