অস্ট্রেলিয়া প্রবাসী শিশু-কিশোরদের নিয়ে বিজয় উৎসব

অস্ট্রেলিয়া প্রবাসী শিশু কিশোরদের মনে মুক্তিযুদ্ধের চেতনা তুলে ধরার লক্ষ্যে ‘শত ফুল প্রস্ফুটিত হোক’ এই শ্লোগান নিয়ে বিজয় দিবসের অনুষ্ঠান হয়েছে। 

নাইম আবদুল্লাহ, অস্ট্রেলিয়ার সিডনি থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Dec 2016, 11:46 AM
Updated : 27 Dec 2016, 11:46 AM

সোমবার সিডনি ওয়েন্টওর্থভিল রেডগাম অডিটয়ামে  প্রবাসি বাংলাদেশিদের প্রতিষ্ঠান 'নিপবন পল্লী গ্লোবাল'  বিজয় দিবসের এই অনুষ্ঠান আয়োজন করে।

অনুষ্ঠানের প্রথম পর্বে নিপবন পল্লীর প্রামাণ্য চিত্র প্রদর্শন, ছোট ছোট ছেলেমেয়েদের যেমনখুশি তেমন সাজ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা হয়।

শিশু-কিশোরদের হল সাজানোসহ অনুষ্ঠান প্রাঙ্গণে বাংলাদেশি পণ্যের দোকান সাজিয়ে কেনাবেচা করতে দেখা যায়।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে রোকসানা হুসাইন জেবা ও কাজী সুলতানা শিমির সঞ্চালনায় সাংস্কৃতিক পরিবেশনা হয়। শিশু কিশোরদের অংশগ্রহণে কোরাস গান, দলীয় নৃত্য, একক নৃত্য, গান, কবিতা ও গীতিনাট্য পরিবেশিত হয়।

সাংস্কৃতিক পর্বে অংশ নেন- অপ্সরা, নিশু, রোজ, রেইন, ছোঁয়া, তানিশা, নোয়েল, ফাবিহা, প্রথম, সামারা, রিউইন, শেরউইন, রাশনান, সারাহ, তাজমিন ও নুশাবা।

ছোটদের পরিবেশনার দায়িত্বে ছিলেন ফারজানা ইউসুফ লিটা ও নুরুন্নাহার ফামি টুম্পা।

অনুষ্ঠানটির সার্বিক তত্বাবধানে ছিলেন  শায়লা জাহিদ লিমা ও সহযোগিতায় শায়েক খান।

আয়োজকদের  সহায়তা করেন স্বপন ইসলাম, খন্দকার মামুন রহমান, শিরিন শাওন ও জাকির পারভেজ, বদিউজ্জামান নাদিম ও নির্মাল্য চক্রবর্তি।   

নিপবন পল্লী আয়োজিত ১০ দিনব্যাপী এই 'আমাদের প্রাণের বিজয় মেলা'র সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কম্যুনিটি নেতা শাহে জামান টিটু, ভয়েস অব বাংলাদেশ রেডিওর নির্বাহী পরিচালক নার্গিস বানু, অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস অ্যান্ড মিডিয়া কাউন্সিলের সভাপতি এনামুল হক, সাধারণ সম্পাদক মোহাম্মেদ আব্দুল মতিন, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল আউয়াল, স্থায়ী কমিটির সদস্য নাইম আবদুল্লাহ, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব নিউ সাউথ ওয়েলসের সভাপতি এ কে এম ফজলুল হক শফিক, বঙ্গবন্ধু পরিষদ সিডনি অস্ট্রেলিয়ার সাধারণ সম্পাদক গাউসুল আজম শাহজাদা, রংধনু অজবাংলা কালচারাল অ্যাসোসিয়েশনের সভাপতি শামীম সামসুসজ্জামান ও কোষাধ্যাক্ষ নাফিস আহমেদ খন্দকার।

অনুষ্ঠান শেষে বিজয়ী শিশু-কিশোরদের মধ্যে পুরস্কার দেওয়া হয়।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!