'জিয়ার মাজার সরানো আওয়ামী লীগের স্ববিরোধী আচরণ'

জাতীয় সংসদ ভবন এলাকা থেকে জিয়াউর রহমানের কবর সরানোর সিদ্ধান্তকে 'আওয়ামী লীগের স্ববিরোধী আচরণ' বলে মন্তব্য করেছেন যুক্তরাষ্ট্র বিএনপির জ্যেষ্ঠ সহ-সভাপতি দেলোয়ার হোসেন।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Dec 2016, 11:35 AM
Updated : 27 Dec 2016, 11:35 AM

সোমবার সন্ধ্যায় নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে পালকি পার্টি সেন্টারে বিজয় দিবস উপলক্ষে যুক্তরাষ্ট্র জাতীয়তাবাদী ফোরাম আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে দেলোয়ার হোসেন এই মন্তব্য করেন।

তিনি বলেন, "একদিকে মুক্তিযুদ্ধের চেতনার কথা, আরেকদিকে শেরে বাংলা নগর থেকে জিয়াউর রহমানের মাজার সরানোর ষড়যন্ত্র মূলত আওয়ামী-বাকশালীদের স্ববিরোধী আচরণের সামিল।"

"মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির জন্যে চ্যাম্পিয়ন পুরস্কার পাবার যোগ্য হচ্ছে আওয়ামী লীগ ও ক্ষমতাসীন সরকার। বাংলাদেশের মানুষ এমন ষড়যন্ত্র কখনোই মেনে নেবে না।"

তিনি আরও বলেন,"বাংলাদেশকে দুঃশাসন আর অপশাসনের যাতাকল থেকে রক্ষায় বেগম জিয়ার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ হবার বিকল্প নেই। নব্বইয়ের স্বৈরশাসন উৎখাতে যে গণঅভ্যুত্থান ঘটেছিল,একই চেতনায় বেগম জিয়ার নেতৃত্বে আবারো দেশ ও প্রবাসের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।"

ফোরামের সভাপতি সরোয়ার খান বাবুর সভাপতিত্বে এ আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন বিজয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক নূরুল আমিন পলাশ। সভার প্রধান বক্তা ছিলেন ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি রাফেল তালুকদার।

আলোচনায় আরো অংশ নেন- রফিকুল ইসলাম,গোলাম হোসেন,মার্শাল মুরাদ, মাহবুবুর রহমান মুকুল,ফোরামের নির্বাচিত সভাপতি নাছিম আহমেদ ও জ্যেষ্ঠ সহ সভাপতি বিল্লাল চৌধুরী।

আলোচনা শেষে স্থানীয় শিল্পীরা বিজয় দিবসের গান শোনান।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন! এই লেখাটা সব নিউজের নিচে যুক্ত করতে ভুইলেন্না