কুয়ালালামপুরে বাংলাদেশ হাই-কমিশনের নতুন ঠিকানা

মালয়েশিয়ায় বাংলাদেশ হাই-কমিশনের স্থান পরিবর্তন করে নতুন জায়গায় নেওয়া হবে।

রফিক আহমেদ খান, মালয়েশিয়া থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Dec 2016, 01:33 PM
Updated : 24 Dec 2016, 01:38 PM

বাংলাদেশ হাইকমিশনের সকল কার্যক্রম ২ জানুয়ারি,২০১৭ থেকে নতুন ওই ঠিকানা থেকে পরিচালিত হবে।

হাই-কমিশনের নতুন ঠিকানা: Wisma Hrih Lotus, 1st floor, Lot 442, Jalan Pahang, Setapak, 53000 Kuala Lumpur, Wilayah Persekutuan Kuala Lumpur, Malaysia.

প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধির লক্ষ্য নিয়ে নতুন ঠিকানায় হাই-কমিশন স্থানান্তর করা হচ্ছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

নতুন ঠিকানায় সেবার সময়সূচি:

ডেপুটি হাই-কমিশনার ফয়সল আহমেদ কর্তৃক স্বাক্ষরিত নোটিশে বলা হয়েছে, মেশিন রিডেবল পাসপোর্টের (নতুন) আবেদন নেওয়া হবে মালয়েশিয়ার দুপুর ১২টা থেকে ৩টা, পুরনো পাসপোর্ট ৩টা থেকে বিকাল ৫টা। পাসপোর্ট বিতরণ করা হবে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত।

পাসপোর্টে জন্ম তারিখ ও সংশোধনী সকাল ৯টা থেকে দুপুর ১টা, বিতরণ পরের দিন দুপুর ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত।

জন্ম নিবন্ধন সকাল ৯টা থেকে দুপুর ১টা, বিতরণ করা হবে পরের দিন সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত।

পরিচয়পত্র, প্রত্যয়ন, এলওআই, পারিবারিক সনদপত্র সত্যায়ন, আমমোক্তারনামা ইত্যাদির আবেদন নেওয়া হবে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত। বিতরণ করা হবে পরের দিন দুপুর ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত।

ট্রাভেল পারমিট নেওয়া হবে সকাল ৯টা থেকে দুপুর ১টা এবং বিতরণ করা হবে পরের দিন দুপুর ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত।

মৃতদেহ সংক্রান্ত আবেদন নেওয়া হবে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত। সংশ্লিষ্ট শাখা থেকে দেওয়া তারিখে দুপুর ২টা থেকে বিকাল ৫টায় বিতরণ করা হবে। শ্রমিকদের ক্ষতিপূরণ,আইনগত সহায়তা এবং অন্যান্য কল্যাণমূলক কর্মকাণ্ডের আবেদন নেওয়া হবে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত এবং সংশ্লিষ্ট শাখা থেকে দেওয়া তারিখে দুপুর ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিতরণ করা হবে।

ভিসা সংক্রান্ত আবেদন নেওয়া হবে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এবং বিতরণ করা হবে সংশ্লিষ্ট শাখা থেকে দেওয়া তারিখে বিকাল ৪টা থেকে বিকাল ৫টা পর্যন্ত।

বাণিজ্যিক কাগজপত্র সত্যায়ন সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত। আবেদন নেওয়া এবং বিতরণ করা হবে সংশ্লিষ্ট শাখা থেকে দেওয়া তারিখে দুপুর ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ, আড্ডা, আনন্দ বেদনার গল্প, ছোট ছোট অনুভূতি,  দেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!