কানাডাবাসীর শীত কমাতে আইয়ুব বাচ্চু!

কানাডায় প্রবাসী বাংলাদেশিদের সংগঠন ‘বাংলাদেশি কমিউনিটি অ্যাসোসিয়েশন অফ সাস্কাচুয়ান’র শীতকালীন আয়োজনে গান গাইবেন ব্যান্ডশিল্পী আইয়ুব বাচ্চু।

গুরুপ্রসাদ দেবাশীষ, সাস্কাচুয়ান কানাডা থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Oct 2016, 11:00 AM
Updated : 13 Oct 2016, 11:00 AM

আগামী ১৫ অক্টোবর শনিবার সাস্কাতুন প্রদেশের এডেম বোমেন কলিগেট, ক্লিয়ারেন্স এভিনিউ সাউত এর কাস্টল থিয়েটারে স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় এই কনসার্ট হবে।

কানাডার সাস্কাচুয়ান প্রদেশের ছোট একটি শহর সাস্কাতুন। ৪-৫ বছর আগেও বাংলাদেশির সংখ্যা ছিল হাতে গোনা। কিন্তু এখন প্রায় সাড়ে চার হাজার বাংলাদেশির বসবাস সাস্কাতুন শহরে।

শহর ছোট হলেও বাংলাদেশিদের মধ্যে দারুণ এক আন্তরিকতা কাজ করে। আর এই মেলবন্ধনের মাধ্যম হিসেবে ‘বাংলাদেশি কমিউনিটি অ্যাসোসিয়েশন অফ সাস্কাচুয়ান’ ভূমিকা অগ্রগণ্য।

সাস্কাতুনে শীতকাল শুরু হয় তুষার পড়ার মাধ্যমে। সবাই ধীরে ধীরে আড়ষ্ট হয়ে ঘর বন্দি হয়ে পড়ে। তাই শীতের আড়ষ্টতা কাটাতে এই প্রথমবারের মতো সাস্কাতুন মাতাবেন বাংলাদেশের ব্যান্ডতারকা আইয়ুব বাচ্চু ও তার দল এলআরবি।  

বাংলাদেশিদের উষ্ণ করতে, উচ্ছ্বলতা ও উদ্দামতায় মাতিয়ে তুলতে আইয়ুব বাচ্চু এখন সাস্কাতুন। স্থানীয় সময় বুধবার গভীর রাতে দলবলসহ তিনি এখানে পৌঁছান।  

আইয়ুব বাচ্ছু ও তার দলকে অভ্যর্থনা জানান ‘বাংলাদেশি কমিউনিটি অ্যাসোসিয়েশন অফ সাস্কাচুয়ান’-এর সভাপতি জাকির হোসেন, সাধারণ সম্পাদক মাহমুদুল হক চৌধুরী, ফান্ড রাইজিং সম্পাদক মোশাররফ হোসেন, সাংস্কৃতিক সম্পাদক গুরুপ্রসাদ দেবাশীষ ও রিয়েল এস্টেট ব্যবসায়ী কামনাশীষ দেব। 

লেখক: লোকসংগীতশিল্পী ও সাংস্কৃতিক কর্মী