যুক্তরাষ্ট্রে ‘বাংলাধারা’র রবীন্দ্র-নজরুল জয়ন্তী

প্রবাসী প্রজন্মকে বাঙালি সংস্কৃতি সংলগ্ন রাখার প্রত্যয়ে গড়ে ওঠা শিল্প-সাহিত্যের সংগঠন ‘বাংলাধারা’ আয়োজন করতে যাচ্ছে রবীন্দ্র-নজরুল জয়ন্তী।

রুমী কবির, আটলান্টা যুক্তরাষ্ট্র থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2016, 01:14 PM
Updated : 28 Sept 2016, 01:14 PM

২৯ অক্টোবর শনিবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের আটলান্টার গুইনেট কাউন্টির বার্কমার হাই স্কুল মিলনায়তনে এই জয়ন্তী অনুষ্ঠিত হবে।

২৫ বৈশাখ ও ১১ জ্যৈষ্ঠ এই দুইটি দিনে রবীন্দ্রনাথ ঠাকুর ও কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী ঘিরে প্রতি বছরই দেশে ও বিদেশে নানা উৎসব হয়ে থাকে।

যুক্তরাষ্ট্রের দক্ষিণ পূর্বাঞ্চলীয় প্রধান শহর আটলান্টার প্রবাসীও তা থেকে পিছিয়ে না থেকে আয়োজন করতে যাচ্ছে দুই কবির জন্মজয়ন্তী উৎসব।

এই আয়োজনে উত্তর আমেরিকার সব প্রবাসী বাঙালিকে সপরিবারে অংশ নেওয়ার আমন্ত্রণ জানিয়েছেন সংগঠনটির সদস্যরা। রবীন্দ্র-নজরুল জয়ন্তী উপলক্ষে একটি স্মরণিকাও প্রকাশ করতে যাচ্ছে ‘বাংলাধারা’।

আটলান্টা প্রবাসীরা ২০০১ সালে ‘বাংলাধারা’ গড়ে তোলেন। কিন্তু ২০১৫ সাল থেকে এটি পুরোদমে কাজ শুরু করে। সংগঠনটির কার্যকরী পর্ষদে আছেন- সমন্বয়ক মাহবুবুর রহমান ভূঁইয়া, যুগ্ম সমন্বয়ক রুমী কবির, নির্বাহী পরিচালক রিজোওয়ান হৃদয়, পারফর্মিং আর্ট পরিচালক এম এইচ আকমল ও প্রধান উপদেষ্টা শামসুল আলম।