নিউ ইয়র্কে বাংলাদেশি ছাত্র-ছাত্রীদের শিক্ষা উপকরণ বিতরণ

নতুন শিক্ষাবর্ষে নতুন ক্লাসে যাওয়া উপলক্ষে নিউ ইয়র্কে বাংলাদেশি ছাত্র-ছাত্রীদের মাঝে খাতা, কলম, কাগজ, পেন্সিল,  স্কুল ব্যাগসহ শিক্ষা উপকরণ বিতরণ করেছে ‘বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস’ নামের একটি সংগঠন।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 August 2016, 03:10 PM
Updated : 28 August 2016, 03:20 PM

বৃহস্পতিবার নিউ ইয়র্ক সিটির বাংলাদেশি অধ্যুষিত ব্রঙ্কসে বাংলাবাজার এভিনিউর গোল্ডেন প্যালেস মিলনায়তনে ৬ শতাধিক শিশু-কিশোরদের মধ্যে এসব শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

গত ৫ বছর ধরে এই সংগঠনের উদ্যোগে স্বল্প ও মাঝারি আয়ের পরিবারের স্কুলগামী ছাত্র-ছাত্রীদের মধ্যে স্কুল-সামগ্রী বিতরণ করা হয়।

জুনের শেষ সপ্তাহে নিউ ইয়র্ক সিটির পাবলিক স্কুলের ফলাফল ঘোষণার পরই দীর্ঘ ছুটি ঘোষণা করা হয়। স্কুলগুলো খুলবে ৮ সেপ্টেম্বর। পাবলিক স্কুলের পাঠ্যপুস্তক বিনামূল্যে সরবরাহ করা হলেও খাতা, কলম,  পেন্সিলসহ প্রয়োজনীয় সবকিছু অভিভাবককেই দিতে হয়।

‘বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস’ র সভাপতি সাহেদ আহমদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সেবুল খান মাহবুবের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অঙ্গরাজ্যের এমপি লুইস সেপুলভেদা।

ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ প্রদানের অনুষ্ঠানে অংশগ্রহণকারিরা। ছবি-বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।

অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের মধ্যে বাংলাদেশি আমেরিকান কমিউনিটি কাউন্সিলের সভাপতি মো. এন মজুমদার, বাংলাদেশি আমেরিকান ন্যাশনাল ডেমোক্রেটিক সোসাইটির সভাপতি আবদুস শহীদ, মামুন’স টিউটোরিয়ালের অধ্যক্ষ শেখ আল মামুন,  বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কসের সাবেক সভাপতি মো. শামীম মিয়া, মাহবুব আলম,  মদিনা মসজিদের সভাপতি মো. নাসির উদ্দিন  ও  পার্কচেস্টার ফ্যামিলি ফার্মেসির মালিক গৌরব কোঠারী উপস্থিত ছিলেন।

ছাত্র-ছাত্রীদের মধ্যে স্কুলের প্রয়োজনীয় উপকরণ বিতরণের কর্মসূচিকে অভিবাসী সমাজের জন্য অনুকরণীয় একটি বিষয় বলে মন্তব্য করে এমপি সেপুলভেদা বলেন, “এর ফলে আরো ভালো ফলাফল দেখাতে শিশুরা উৎসাহিত হবে। একইসাথে তারা তাদের মা-বাবার সংস্কৃতি সম্পর্কেও চমৎকার ধারণা পাচ্ছে।”