‘বিচারহীনতা সন্ত্রাসবাদকে উৎসাহিত করছে’

বর্তমান সরকার উন্নয়নমূলক অনেক কাজ করলেও মৌলবাদের উত্থান এবং সন্ত্রাসবাদ ঠেকাতে যথাযথ ভূমিকা পালনে সক্ষম হয়নি বলে মনে করেন বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় নেতা আপিল বিভাগের জ্যেষ্ঠ আইনজীবী সুব্রত চৌধুরী।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2016, 10:13 AM
Updated : 26 May 2016, 10:13 AM

গত রোববার রাতে নিউ ইয়র্ক সিটির জ্যামাইকায় পরিষদের যুক্তরাষ্ট্র শাখা আয়োজিত এক সভায় তিনি বাংলাদেশে সংখ্যালঘুদের ওপর নির্যাতনের চিত্র তুলে ধরেন।

সুব্রত চৌধুরী বলেন, “বিভিন্ন ক্ষেত্রে বিচারহীনতা বা বিচারের দীর্ঘসূত্রতা সন্ত্রাসবাদকে উৎসাহিত করছে। দেশের আইন-শৃঙ্খলা বাহিনীর পেশাগত দায়িত্বহীনতার চরম পরিচয় পাওয়া যাচ্ছে।”

সভায় বিশেষ অতিথি ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাংগঠনিক সম্পাদক ও ডেইলি স্টারের ব্যবস্থাপনা পরিচালক ও ‘পদাতিক’ নাট্যদলের প্রধান সেলিম চৌধুরী।

তিনি সৎ, উদার ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রচারে সহযোগিতা করতে সংশ্লিষ্টদের আহ্বান জানানোর পাশাপাশি সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ঐক্যবদ্ধ থাকার ওপর গুরুত্বারোপ করেন।

সভায় সম্প্রতি বাংলদেশে পুরোহিত, পাদ্রী ও ভিক্ষুসহ ধর্মযাজকদের ওপর হামলা, শিক্ষক লাঞ্ছনা এবং সংখ্যালঘু নারীদের ধর্ষণ ও অপহরণের ঘটনার নিন্দা জানানো হয়।

সংগঠনের সভাপতি নবেন্দু বিকাশ দত্তের সভাপতিত্বে এবং সম্পাদক স্বপন দাসের পরিচালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র ঐক্য পরিষদের গভর্নিং বডির চেয়ারম্যান অশোক কর্মকার, ঐক্য পরিষদের নেতা নয়ন বড়ুয়া, জেমস রয়, সুশীল সাহা, শিতাংশু গুহ, রবীন্দ্র সরকার প্রমুখ।