খালেদা-তারেকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি যুক্তরাষ্ট্র যুবলীগের

‘বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত’ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমানের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে যুক্তরাষ্ট্র যুবলীগ।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2016, 09:32 AM
Updated : 25 May 2016, 09:32 AM

রোববার ফ্লোরিডার সগ্রাস ইন কনফারেন্স সেন্টারে যুবলীগের আন্তঃস্টেট মহাসমাবেশে এ দাবি তোলেন বক্তারা।

নিউ ইয়র্ক, কানেকটিকাট, মিশিগান, জর্জিয়া, ওয়াশিংটন, নিউ জার্সি, বোস্টন ও ফ্লোরিডা যুবলীগের নেতাকর্মীরা এ সমাবেশে অংশ নেন।

সমাবেশে যুক্তরাষ্ট্র যুবলীগের সভাপতি মিসবাহ আহমদ শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

তিনি বলেন, “দেশে-বিদেশে দল ও দেশের বিরুদ্ধে হওয়া সব ষড়যন্ত্র মোকাবেলায় যুক্তরাষ্ট্র যুবলীগ কাজ করে যাবে। আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা ও জননেত্রী শেখ হাসিনার ‘ভিশন ২০২১’ বাস্তবায়নে ভূমিকা রাখতে সবসময় প্রস্তুত থাকব।”

যুক্তরাষ্ট্র যুবলীগের আন্তঃস্টেট সমাবেশে উপস্থিত নেতা-কর্মীদের একাংশ। ছবি-বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।

যুক্তরাষ্ট্র যুবলীগের সাধারণ সম্পাদক ফরিদ আলম অন্যান্য অঙ্গরাজ্যে সংগঠনকে বিস্তৃত করতে নেতাকর্মীদের ‘আরও ভূমিকা রাখার’ অনুরোধ জানান।

সমাবেশে আরও বক্তব্য রাখেন ওয়াশিংটন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুন নবী বাকী, ফ্লোরিডা আওয়ামী লীগের সহ-সভাপতি কুদরত ই খোদা, জুনায়েদ আকতার, যুক্তরাষ্ট্র যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রহিমুজজ্জামান সুমন, সাংগঠনিক সম্পাদক ইসলাম উদ্দিন মিলন, ইফজাল আহমদ, দপ্তর সম্পাদক ছাদেক ইসলামসহ বিভিন্ন স্টেট যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকরা।

সমাবেশ থেকে জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধসহ ছয় দফা দাবিতে যুক্তরাষ্ট্রজুড়ে কর্মসূচি পালনের ঘোষণা দেওয়া হয়।

এর আগে বিভিন্ন রাজ্য থেকে আগত নেতাকর্মীদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য দেন মহাসমাবেশের আহ্বায়ক সঞ্জয় কুমার সাহা, সদস্য সচিব তৌহিদুল ইসলাম, সমন্বয়কারী হুমায়ূন আহমদ চৌধুরী।

সমাবেশের দ্বিতীয় পর্বে সঙ্গীত পরিবেশন করেন কৃষ্ণা তিথি ও শাহ মাহবুব।