প্রবাসে দেশের ভাবমূর্তি উজ্জ্বলে কাজ করার আহ্বান প্রতিমন্ত্রীর

বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে প্রবাসীদের যার যার অবস্থান থেকে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

নিউইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Feb 2016, 05:17 AM
Updated : 12 Feb 2016, 05:17 AM

বুধবার যুক্তরাষ্ট্রে বাংলাদেশের নিউ ইয়র্ক কনস্যুলেট পরিদর্শন করে মিশনের কর্মকর্তা, কর্মচারীদের সঙ্গে মত বিনিময়ে তিনি এ কথা বলেন।

শাহরিয়ার আলম বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্বে চলমান উন্নয়ন অগ্রগতির সমর্থনে আন্তর্জাতিক জনমত সুসংহত করতে সবাইকে স্ব স্ব অবস্থান থেকে একযোগে কাজ করতে হবে। বিশ্বায়নের এ যুগে পরস্পরের সহায়তার বিকল্প নেই।”

তিনি কনস্যুলেটে পৌঁছালে কনসাল জেনারেল মো. শামীম আহসানসহ অন্য কর্মকর্তারা তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

কনস্যুলেটের কাজে সহায়তা করতে বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে সম্ভাব্য সবধরণের সহযোগিতা প্রদানের আশ্বাস দেন প্রতিমন্ত্রী।

কনস্যুলেট কক্ষ ঘুরে দেখার সময় শাহরিয়ার আলম কনস্যুলার সেবা নিতে আসা প্রবাসীর সঙ্গে কথা বলেন এবং তাদের খোঁজ-খবর নেন।  

পরে সেখানে জ্যাকসন হাইটস বাংলাদেশি বিজনেস অ্যাসোসিয়েশনের (জেবিবিএ) কর্মকর্তারা প্রতিমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় জেবিবিএ সভাপতি জাকারিয়া মাসুদ জিকো ও সেক্রেটারি তারেক খান সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে তার সঙ্গে মতবিনিময় করেন।  

জাতিসংঘের একটি কার্যক্রমে অংশ নিতে নিউইয়র্ক রয়েছেন প্রতিমন্ত্রী।

বৃহস্পতিবার জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেনকে নিয়ে জাতিসংঘ সদর দফতরের সামনের পার্কে স্থাপিত ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ভাস্কর্য’ পরিদর্শন করেন প্রতিমন্ত্রী।