নিউ ইয়র্কে পাকিস্তান কনসুলেটের সামনে বিক্ষোভ ৮ ডিসেম্বর

কূটনৈতিক ‘শিষ্টাচার লঙ্ঘন করে’ বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে ও একাত্তরের মানবতাবিরোধী অপরাধীদের বিচারে পাকিস্তানের ‘অযাচিত হস্তক্ষেপের’ প্রতিবাদে নিউ ইয়র্কে পাকিস্তান কনসুলেট জেনারেল অফিসের সামনে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2015, 09:13 AM
Updated : 5 Dec 2015, 05:52 AM

আয়োজক সংগঠন ‘অ্যালায়েন্স অব বাংলাদেশি আমেরিকান্স’ এর পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ৮ ডিসেম্বর মঙ্গলবার বেলা ২টায় ম্যানহাটানে পাকিস্তান কনসুলেটের সামনে এই কর্মসূচি পালন করা হবে।  এজন্য নগর প্রশাসনের অনুমতিও নেওয়া হয়েছে।

আয়োজক সংগঠনের পক্ষে দলমত নির্বিশেষে সব প্রবাসী বাংলাদেশিকে বিক্ষোভ সমাবেশে অংশ গ্রহণের আহ্বান জানিয়েছেন ‘জেনোসাইড একাত্তর’ নামক একটি সংস্থার প্রধান ড.প্রদীপ রঞ্জন কর।

তিনি বলেন, “দেশপ্রেমিক প্রত্যেক প্রবাসীর নৈতিক দায়িত্ব পাকিস্তানিদের ঔদ্ধত্বের বিরুদ্ধে রুখে দাড়ানো। সে আলোকেই আমরা এ কর্মসূচির আয়োজন করেছি। দলমত নির্বিশেষে সব প্রবাসীর সরব উপস্থিতি কামনা করছি।”

যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা সংসদ, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগ, যুক্তরাষ্ট্র আওয়ামী আইনজীবী পরিষদ, সম্মিলিত পেশাজীবী সমন্বয় পরিষদ, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু প্রজন্ম লীগ, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ, মুক্তিযোদ্ধা যুবকমান্ডসহ বিভিন্ন সংগঠনে এই কর্মসূচিতে সংহতি প্রকাশ করেছে।

প্রবাস জীবনের অভিজ্ঞতা সরাসরি আমাদের জানান। নাম, ঠিকানা ও সংশ্লিষ্ট ছবিসহ লেখা পাঠিয়ে দিন এই ঠিকানায় probash@bdnews24.com