যুদ্ধাপরাধীদের সম্পদ বাজেয়াপ্তের দাবি নিউ ইয়র্কে

দণ্ড কার্যকরের পাশাপাশি একাত্তরের যুদ্ধাপরাধীদের সম্পদ বাজেয়াপ্ত করে তা মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টকে দেওয়ার দাবি জানানো হয়েছে নিউ ইয়র্কের বিভিন্ন সভা-সমাবেশ, র‌্যালি ও আনন্দ উৎসবে।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2015, 08:51 AM
Updated : 29 Nov 2015, 09:14 AM

যুদ্ধাপরাধী জামায়াত নেতা আলী আহসান মো. মুজাহিদ ও বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর মৃত্যুদণ্ড কার‌্যকর করার পর ২২ ও ২৩ নভেম্বর নিউ ইয়র্কের বিভিন্ন স্থানে এসব কর্মসূচি পালন করা হয়।

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি, সম্মিলিত সাংস্কৃতিক জোট, গণজাগরণ মঞ্চ, জেনোসাইড ৭১, সম্মিলিত পেশাজীবী সমন্বয় পরিষদ, যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা সংসদ, বঙ্গবন্ধু প্রজন্ম লীগ, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগসহ বেশ কয়েকটি সংগঠন এসব কর্মসূচির আয়োজন করে।

অনুষ্ঠানে দ্রুততম সময়ের মধ্যে একাত্তরে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের বিরোধিতাকারী দল জামায়াত ইসলামীকে নিষিদ্ধের দাবিও পুনর্ব্যক্ত করা হয়। 

পাশাপাশি মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত সব প্রবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার উদাত্ত আহ্বান জানানো হয়।

‘বঙ্গবন্ধু সম্মেলন ও স্মারক বক্তৃতা’

যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে আগামী ৫ ডিসেম্বর নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের জুইশ সেন্টার মিলনায়তনে ‘বঙ্গবন্ধু সম্মেলন ও বঙ্গবন্ধু স্মারক বক্তৃতা’ অনুষ্ঠিত হবে।

সংগঠনের সভাপতি ড. নূরন্নবী ও সাধারণ সম্পাদক শিতাংশু গুহ জানান,বিটিভির সাবেক প্রযোজক ও কলামনিস্ট বেলাল বেগ এতে ‘বঙ্গবন্ধু: বাংলাদেশের জাতীয় মুক্তি’ শীর্ষক স্মারক বক্তৃতা দেবেন।

প্রবাস জীবনের অভিজ্ঞতা সরাসরি আমাদের জানান। নাম, ঠিকানা ও সংশ্লিষ্ট ছবিসহ লেখা পাঠিয়ে দিন এই ঠিকানায় probash@bdnews24.com