অস্ট্রেলিয়ার সিনেমা হলে ‘জালালের গল্প’

অস্ট্রেলিয়ার সিডনিতে বাণিজ্যিকভাবে প্রদর্শিত হবে আবু শাহেদ ইমন পরিচালিত চলচ্চিত্রটি।

নাইম আবদুল্লাহ, অস্ট্রেলিয়ার সিডনি থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2015, 12:43 PM
Updated : 29 Nov 2015, 02:55 PM

আগামী রোববার সিডনির হার্সভিল ওয়েস্টফিল্ড শপিং সেন্টারের গ্রেটার ইউনিয়নে ‘জালালের গল্প’ প্রদর্শিত হবে।

অস্ট্রেলিয়ার এই প্রদর্শনীর আয়োজক ট্রিও ফিল্মস ইন্টারন্যাশনালের সত্বাধিকারী আতিকুর রহমান শুভ বলেন, ‘ছবিটি প্রদর্শনের জন্য সাউন্ড টেস্টসহ সকল প্রস্তুতি শেষ হয়েছে। টিকেটের মূল্য রাখা হয়েছে ২০ ডলার।’

তিনি আরও জানান, সিডনিতে বাংলাদেশি মালিকানাধীন দোকান এবং deshievents.com.au থেকে অনলাইন অগ্রিম টিকিট সংগ্রহ করা যাবে। এরপর ক্যানবেরা, মেলবোর্ন, অ্যাডিলেইড ও পার্থে ছবিটি প্রদর্শিত হবে বলে জানা গেছে। 

‘জালালের গল্প’ পরিচালনা করেছেন আবু শাহেদ ইমন।এই চলচ্চিত্রটি জালাল চরিত্রের তিন বয়সের গল্প নিয়ে নির্মিত হয়েছে। মূলত এই তিন বয়সে বাংলাদেশের তিন ধরনের সামাজিক পরিস্থিতি ও পারিপার্শ্বিকতার গল্প উঠে এসেছে এতে এবং তাতে যুক্ত হয়েছে তিনটি প্রধান নারী এবং দুটি পুরুষ চরিত্র।

জালালের গল্প দেশের সিনেমা হলগুলোতে মুক্তি পায় ২০১৫ সালের ৪ সেপ্টেম্বর। তবে এর আগেই ২০১৪ সালে বিভিন্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এটি মুক্তি দেয়া হয় এবং এসব উৎসবে অনেক পুরস্কার ও সম্মাননা লাভ করে।

অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস তথা অস্কারের ৮৮তম আসরের জন্য বিদেশি ভাষায় ছবির বিভাগে বাংলাদেশ থেকে ‘জালালের গল্প’ নির্বাচিত হয়েছে।

চলচ্চিত্রটির সংগীত পরিচালনা করেছেন চিরকুট ব্যান্ড। অভিনয় করেছেন, আরাফাত রহমান, মোশাররফ করিম, মৌসুমি হামিদ, মোহাম্মদ ইমন, তৌকির আহমেদ, নূরে আলম নয়ন ও শর্মীমালা প্রমুখ।

প্রবাস জীবনের অভিজ্ঞতা সরাসরি আমাদের জানান। নাম, ঠিকানা ও সংশ্লিষ্ট ছবিসহ লেখা পাঠিয়ে দিন এই ঠিকানায় probash@bdnews24.com