টরন্টোতে হয়েছে ‘বাংলাদেশ ফেস্টিভাল’

কানাডার টরন্টোতে হয়েছে দুইদিনব্যাপী ‘বাংলাদেশ ফেস্টিভাল’।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2015, 01:41 PM
Updated : 27 Nov 2015, 02:33 PM

শনি ও রোববার কানাডাতে প্রকাশিত বাংলা সাপ্তাহিক বাংলামেইল’র চতুর্থ বর্ষপূর্তি উপলক্ষে টরন্টোর ইন্টারন্যাশনাল প্যাভিলিয়নে হয়েছে দুইদিনব্যাপী ‘বাংলাদেশ ফেস্টিভাল’। 

এই উৎসবে গান গেয়েছেন কুমার বিশ্বজিৎ, চন্দন সিনহা এবং মৌটুসি। চিত্রনায়ক ফেরদৌসও ছিলেন এই আয়োজনে।

উদ্বোধনপর্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কানাডা বিজনেস চেম্বারের প্রেসিডেন্ট সুবীর দে, ড. বোরহান উদ্দিন খান জাহাঙ্গীর, ব্যারিস্টার চয়নিকা দত্ত, কবি ও সাংবাদিক সাইফুল্লাহ মাহমুদ দুলাল এবং চেম্বার সেক্রেটারি মোহাম্মদ হাসান।

আয়োজনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি আসাদ চৌধুরী ও ছাড়াকার লুৎফর রহমান রিটন। বাংলা একাডেমির সৈয়দ ওয়ালীউল্লাহ সাহিত্য পুরস্কারপ্রাপ্ত কবি ইকবাল হাসান এবং চিত্রশিল্পী ও লেখক সৈয়দ ইকবালকে সংবধর্না দেওয়া হয় এই অনুষ্ঠানে।

হলভর্তি দর্শকের সামনে কুমার বিশ্বজিৎ, চন্দন সিনহা, মৌটুসি গান শোনান আর ফেরদৌস তার পরিবেশনা তুলে ধরেন। কুমার বিশ্বজিৎ তার জনপ্রিয় গানগুলো গেয়েছেন। মধ্যরাত পর্যন্ত চলেছে এই আয়োজন।

বাংলামেইল সম্পাদক ও উৎসব আহবায়ক শহিদুল ইসলাম মিন্টু, প্রধান আহবায়ক আব্দুল হালিম মিয়া, চেয়ারম্যান ও প্রকাশক রেজাউল কবির, যুগ্ম-আহবায়ক কাজী আলম বাবু, প্রধান সম্বনয়কারী ইউসুফ শেখ, নাজমুল মুন্সী এবং সিরাজুল ইসলাম অনুষ্ঠানের পৃষ্ঠপোষক এবং  শিল্পীদের হাতে সম্মাননা ক্রেষ্ট তুলে দেন।

প্রবাস জীবনের অভিজ্ঞতা সরাসরি আমাদের জানান। নাম, ঠিকানা ও সংশ্লিষ্ট ছবিসহ লেখা পাঠিয়ে দিন এই ঠিকানায় probash@bdnews24.com