'লিটল বাংলাদেশ প্রেসক্লাব অব লস এঞ্জেলেস’র যাত্রা শুরু 

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে কর্মরত প্রবাসী সাংবাদিক-লেখকদের উদ্যোগে যাত্রা শুরু করেছে ‘লিটল বাংলাদেশ প্রেসক্লাব অব লস এঞ্জেলেস’

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2015, 02:58 PM
Updated : 27 Nov 2015, 02:39 PM

সোমবার এক অনুষ্ঠানে ক্যালিফোর্নিয়ার বাংলাদেশি সাংবাদিক-লেখকদের সমন্বয়ে গঠিত ‘লিটল বাংলাদেশ প্রেসক্লাব অব লস এঞ্জেলেস’র যাত্রা শুরু হয়েছে। নবগঠিত এ প্রেসক্লাবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশের টেলিভিশন ব্যক্তিত্ব ম.হামিদ।

উদ্বোধনী অনুষ্ঠানে সবাই ঘোষণা করেন যে, প্রবাসী বাঙালিদের সামগ্রিক উন্নয়ন-অগ্রগতির প্রচার ও প্রসারে বস্তুনিষ্ঠভাবে নিয়োজিত থাকবে এই ক্লাব।

তবে এ প্রেসক্লাব পরিচালনার জন্যে এখনও কোন কমিটি ঘোষণা করা হয়নি। এ প্রসঙ্গে জানানো হয় যে, শীঘ্রই একটি অ্যাডহক কমিটি করে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করা হবে।

উদ্বোধনের সময় ম.হামিদ এই উদ্যোগের প্রশংসার পাশাপাশি এর সাফল্য কামনা করেন। তিনি উল্লেখ করেন, প্রবাসে স্বদেশ-সংস্কৃতির বিকাশ ও লালনের প্রয়াসে এ প্রেসক্লাব নবঅধ্যায়ের সূচনা করল।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন প্রবাস বাংলা ডট ইনফো’র কাজী মশহুরুল হুদা, একুশে পত্রিকার জাহান হাসান, এটিএন বাংলা-ইউএস’র সৈয়দ এম হোসেন বাবু এবং এলএ বাংলা টাইমসের আব্দুস সামাদ। উপস্থিত ছিলেন প্রবাস বাংলার প্রধান উপদেষ্টা মোহাম্মদ সামসুদ্দিন মানিক, একুশের উপদেষ্টা এমকে জামান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মিজান শাহিন, শিউলী মিজান প্রমুখ।

প্রবাস জীবনের অভিজ্ঞতা সরাসরি আমাদের জানান। নাম, ঠিকানা ও সংশ্লিষ্ট ছবিসহ লেখা পাঠিয়ে দিন এই ঠিকানায়   probash@bdnews24.com