সাকা-মুজাহিদের ফাঁসিতে ভিয়েনায় উল্লাস

একাত্তরের মানবতাবিরোধী অপরাধের দায়ে দেশের দুই শীর্ষ যুদ্ধাপরাধী সালাউদ্দিন কাদের চৌধুরী এবং আলী আহসান মোহাম্মদ মুজাহিদের মৃত্যুদণ্ড কার্যকর করায় অষ্ট্রিয়া প্রবাসী বাঙালিরা উল্লাস সমাবেশ করেছে।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2015, 01:36 PM
Updated : 27 Nov 2015, 02:39 PM

রোববার বিকালে অষ্ট্রিয়ার রাজধানী ভিয়েনার উরবানলরিস প্লাসে যুদ্ধাপরাধী বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরী এবং জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের মৃত্যুদণ্ড কার্যকর করায় প্রবাসীরা আনন্দ-উল্লাস করেছেন। 

চিৎকার করে তারা বলতে থাকেন, ‘ফাঁসি ফাঁসি সাকা-মুজাহিদের ফাঁসি। সাকা তুই রাজাকার তুই রাজাকার। মুজাহিদ তুই রাজাকার তুই রাজাকার। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’।

এই উল্লাস সমাবেশে সর্বইউরোপীয় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং অষ্ট্রিয়া প্রবাসী এম. নজরুল ইসলাম সন্তোষ প্রকাশ করে বলেন, ‘অপরাধযজ্ঞের দীর্ঘ ৪৪ বছর পর দুই শীর্ষ যুদ্ধাপরাধীর সর্বোচ্চ শাস্তি কার্যকর করায় সবার সাথে আমরা প্রবাসীরাও ভীষণভাবে উল্লসিত।”

 তিনি আরও বলেন, ‘স্বাধীনতার স্থপতির কন্যা শেখ হাসিনার ইস্পাত-দৃঢ় নেতৃত্বে জনগণের ঐক্যবদ্ধতাই দেশি-বিদেশি সব চক্রান্ত ব্যর্থ করে দিয়ে একাত্তরের ঘাতকদের বিচার ও রায় কার্যকর করা সম্ভব হচ্ছে।' তিনি জাতিকে কলঙ্ক ও দায়মোচন করতে দৃঢ়প্রতিজ্ঞ শেখ হাসিনা এবং তার সহকর্মীদেরকে আন্তরিক অভিনন্দন জানান।

সমাবেশে আরও বক্তব্য রাখেন, অষ্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কবির, বাঙালি-অষ্ট্রিয়ান হিন্দু কালচারাল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রুহী দাস সাহা, সাংবাদিক সামছুল ইসলাম, কমিউনিটি নেতা আবদুল জলিল, আকতার হোসেন, একেএম সওকত আলী, শফিকুল ইসলাম, মিজানুর রহমান শ্যামল, বখতিয়ার রানা, শাহ কামাল, নয়ন হোসেন,  আমিনুল ইসলাম, শাইফুল হক, মাহবুব খান শামীম, এস এম সাইফুজামান, এহশানুল হক হেলাল, ইমরুল কায়েস মানিক, আশরাফুজ্জামান,  আশিকুল বারী প্রমুখ।

এই উল্লাস সমাবেশে একে অপরের মুখে মিষ্টি তুলে দেন।

প্রবাস জীবনের অভিজ্ঞতা সরাসরি আমাদের জানান। নাম, ঠিকানা ও সংশ্লিষ্ট ছবিসহ লেখা পাঠিয়ে দিন এই ঠিকানায় probash@bdnews24.com