সিঙ্গাপুরে দুর্গাপূজায় গান গাইবেন রুনা লায়লা

শারদীয় দুর্গাপূজা ১৪২২ উপলক্ষে সিঙ্গাপুরের ‘বাংলা ইউনিভার্সাল সোসাইটি’ আয়োজিত ৪ দিনব্যাপী দুর্গাপূজা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গাইবেন রুনা লায়লা।

হোসেন মোঃ আল আমিন, সিঙ্গাপুর থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Oct 2015, 01:15 PM
Updated : 11 Oct 2015, 01:18 PM

সিঙ্গাপুরের বিটি রোডে  ১৯ অক্টোবর থেকে ২২ অক্টোবর পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৭টায় থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান। শারদীয় পূজায় প্রবাসীদেরকে গান গেয়ে শোনাবেন উপমহাদেশের জনপ্রিয় কন্ঠশিল্পী রুনা লায়লা এবং ‌চ্যানেল আই সেরা কন্ঠ  বারো এর শিল্পী বৃষ্টি মুৎসুদ্দি।

এছাড়াও সংগীত পরিবেশন করবেন সিঙ্গাপুরের বাংলা ইউনিভার্সাল সোসাইটির স্থানীয় শিল্পীবৃন্দ। ২২ তারিখে গান গাইবেন কন্ঠশিল্পী রুনা লায়লা এবং ২০ ও ২২শে অক্টোবর দুই দিন সঙ্গীত পরিবেশন করবেন চ্যানেল আই সেরা কণ্ঠের শিল্পী বৃষ্টি।

সিঙ্গাপুরের বাংলা ইউনিভার্সাল সোসাইটির সভাপতি রণজিৎ চন্দ্র সাহা বলেন,  “সিঙ্গাপুরে দুর্গোৎসব হল প্রবাসী বাঙ্গালিদের এক মিলনমেলা। এবছর উৎসব মাতাতে আমাদের পূজায় গান গাইবার জন্য সিঙ্গাপুর আসছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন কন্ঠশিল্পী রুনা লায়লা। প্রতিবছরের মতো এবারও দুর্গোৎসবে যোগ দিবেন কলকাতার বাঙ্গালিরাও। দুর্গাপূজা উপলক্ষে কলকাতা থেকে মূর্তি আনা হচ্ছে বিমানে করে, ১৫ই অক্টোবর মূর্তি সিঙ্গাপুরে এসে পৌছাবে “

তিনি আরও বলেন, “অনুষ্ঠানে অতিথি হিসেবে থাকছেন সিঙ্গাপুরের বাংলাদেশ হাইকমিশনার মাহবুব উজ জামান।”

সিঙ্গাপুরের বাংলা ইউনিভার্সাল সোসাইটির সাধারণ সম্পাদক নিমাই লাল দাস জানান,  “২০০৪ সাল থেকে শুরু হয় সিঙ্গাপুরে দুর্গাপূজার আয়োজন। তারপর থেকে সিঙ্গাপুরে প্রবাসী বাংলাদেশিদের নিয়ে শারদীয় দুর্গাপূজাসহ অন্যান্য আরও অনেক উৎসব আয়োজন করছি। প্রতিবছরের মতো এবারও আমরা একটি ম্যাগাজিন বের করছি।”

এছাড়াও পূজা উপলক্ষে প্রতিদিনই থাকছে অর্চনা, অঞ্জলি, প্রসাদ বিতরণসহ আরও অনেক কিছু। তিনি দুর্গাপূজা উপলক্ষ্যে ধর্ম বর্ণ নির্বিশেষে সবাইকে অনুষ্ঠানে আসার জন্য আমন্ত্রণ জানান।

এছাড়াও সিঙ্গাপুরের বুনলে ও জুড়ং ইস্টে আয়োজন করা হচ্ছে আরও দুইটি পূজার।

প্রবাস জীবনের গল্প ও অভিজ্ঞতা এখন থেকে আমাদের সরাসরি জানাতে পারেন। পুরো নাম ও সংশ্লিষ্ট ছবিসহ লেখা পাঠিয়ে দিন এই ঠিকানায়  probash@bdnews24.com